কারাগারে পাপিয়া হবেন ঝাড়ুদার ! 

মাহফুজ নান্টু,। 
যুব মহিলা লীগের নরসিংদী জেলা কমিটির বহিস্কৃত সাধারণ শামীমা নূর পাপিয়াকে গাজীপুর থেকে কুমিল্লা কারাগারে আনা হয়েছে। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে এক হাজতিকে নির্যাতনের অভিযোগে তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সোমবার (৩ জুলাই) রাত সাড়ে ৯টায় তাকে প্রিজন ভ্যানে করে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছিল।
কারাসূত্রে জানা যায়, কুমিল্লা কারাগারে মহিলা হাজতির জন্য কাজ হচ্ছে  ঝাড়ু দেয়া, কাঁথা সেলাই কিংবা মোড়া তৈরি। এর মধ্যে একটি কাজ পাপিয়াকে দেয়া হবে।
এ বিষয়ে সিনিয়র জেল সুপার মোহাম্মদ আবদুল্লাহ- আল- মামুন বলেন, আমি ছুটিতে আছি। শনিবার অফিস করবো। তখন তার কি দায়িত্ব দেয়া হবে সে সময় সিদ্ধান্ত নেবো।
উল্লেখ্য- ২৭ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি হিসেবে জেলবিধি অনুযায়ী পাপিয়াকে ‘রাইটার’ হিসেবে নিযুক্ত করা হয়। এদিকে নথি চুরির একটি মামলায় শিক্ষানবিশ আইনজীবী রুনাকে ১৬ জুন কাশিমপুর মহিলা কারাগারে আনা হয়। কারাগারের সাধারণ ওয়ার্ডে নেওয়ার পর তার দেহ তল্লাশি করে কর্তব্যরত মেট্রন তার কাছে সাত হাজার ৪০০ টাকা পান। ওই টাকা ছিনিয়ে নেওয়ার জন্য পাপিয়া ও তার সহযোগী কয়েদিরা গত ১৯ জুন রুনার ওপর অমানবিক নির্যাতন শুরু করেন বলে অভিযোগ তার পরিবারের।