কুবিতে ভূমিকম্প পরবর্তী অবস্থা পর্যবেক্ষণে তদন্ত কমিটি

 প্রতিনিধি।।
ভূমিকম্প পরবর্তী অবস্থা পর্যবেক্ষণের জন্য তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও অন্যান্য প্রকৌশলীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) বিভিন্ন হল পরিদর্শন করেছেন। বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কাজী নজরুল ইসলাম হল এবং নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল তাদের নিয়ে পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. এফ এম আবদুল মঈন। তদন্ত কমিটির আহ্বায়ক গণপূর্ত বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী। তিনজন সদস্য হলেন এলজিইডি, কুমিল্লার নির্বাহী প্রকৌশলী, শিক্ষা অধিদপ্তর, কুমিল্লার নির্বাহী প্রকৌশলী এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী।


বিশ^বিদ্যালয় সূত্র জানায়, উপাচার্য নিরাপত্তার বিচেনায় বিশ্ববিদ্যালয় ও বহিঃস্থ অভিজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করে ভবনগুলোর অধিকতর যাচাই করা হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেছিলেন। তারই প্রেক্ষিতে উপাচার্য জেলা প্রশাসকসহ সরকারি প্রশাসনের সাথে যোগাযোগ করে বিশেষজ্ঞ প্রকৌশলী দ্বারা চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। গঠিত তদন্ত কমিটি বুধবার বিকালে ভবনগুলো পরিদর্শন করেন। তারা দ্রুত মতামত পেশ করবেন বলে জানিয়েছেন।
উল্লেখ্য- গত ০২ডিসেম্বর ভূমিকম্পে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কাজী নজরুল ইসলাম হল এবং নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের কিছু দেয়ালে ফাটল ধরে।