কুবি উপাচার্যকে লাঞ্ছিতের অভিযোগ

প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উপাচার্যকে লাঞ্ছিতের অভিযোগ উঠেছে। শিক্ষক সমিতির নেতাদের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। রবিবার (২৮ এপ্রিল) উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈনকে প্রশাসনিক ভবনে প্রবেশের সময় এই ঘটনা ঘটে। তাকে ধাক্কা দেন শিক্ষক সমিতির নেতারা। এর আগে তারা উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টরের কার্যালয়ে তালা দেন।
প্রত্যক্ষদর্শী সূত্র ও প্রাপ্ত ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, দুপুর ১টায় প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুবি শিক্ষক সমিতির লাগানো তালা ভাঙতে যায় অন্যান্য শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। একপর্যায়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রশাসনিক ভবনে প্রবেশ করতে গেলে নিচতলায় অবস্থান করা শিক্ষক সমিতির নেতারা তাকে বাধা দেন। কয়েকজন তাকে ধাক্কা দেন। এসময় অন্য শিক্ষককরা উপাচার্যকে নিয়ে কক্ষে প্রবেশ করেন। উপাচার্যকে কক্ষে পৌঁছে দিতে সাহায্য করা শিক্ষার্থী ও প্রক্টরসহ অন্যরা নিচে নামলে আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে।
উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, কার্যালয়ে প্রবেশ করতে গেলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান, প্রতœতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান আমাকে ধাক্কা দেয়। ধাক্কা সামলিয়ে আমাকে কার্যালয়ে পৌঁছে দিতে সাহায্য করেন কিছু শিক্ষক ও ছাত্র। ওই ছাত্ররা নিচে নেমে আসলে শিক্ষক সমিতির নেতৃত্বে তাদের ওপর হামলা করা হয়। চারজনকে তারা পিটিয়ে জখম করে। প্রক্টরকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান জানান, উপাচার্যের দাবি সঠিক নয়। তিনি লোকজন দিয়ে আমাদের ওপর হামলা করিয়েছেন। আমাদের সমিতির সদস্যরা আহত হয়েছেন।
সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া জানান, পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি।