`কুমিল্লার রেমিটেন্স যোদ্ধাদের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে’

 

প্রবাসী কর্মীদের আড়াই শতাধিক সন্তানকে ভাতা ও বৃত্তি
প্রতিনিধি।।
কুমিল্লার প্রবাসী কর্মীদের আড়াই শতাধিক সন্তানের মধ্যে প্রতিবন্ধী ভাতা ও শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে এ চেক বিতরণ করা হয়।
প্রবাসী কর্মীর প্রতিবন্ধী সন্তানকে ভাতার ১০০টি চেক এবং ১৫৭ জন মেধাবী সন্তানকে ১৫৭টি শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়।
ওয়েলফেয়ার সেন্টার কুমিল্লার সহকারী পরিচালক আলী হোসেনের সভাপতিত্ব চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব আরিফ আহমেদ খান।
তিনি বলেন, এসএসসি-সমমান ক্যাটাগরিতে শিক্ষাবৃত্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের একাদশ ও দ্বাদশ শ্রেণি পর্যন্ত দুই বছর ও ডিপ্লোমা শ্রেণিতে অধ্যয়নরতদের জন্য ৪ বছর এবং এইচএসসি-সমমান ক্যাটাগরিতে শিক্ষাবৃত্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় (১ম সেমিস্টার-বর্ষে) ৪ বছর ও মেডিকেলের জন্য ৫ বছর বৃত্তি প্রদান করা হবে।
তিনি আরও বলেন, কুমিল্লার রেমিটেন্স যোদ্ধাদের অর্থনৈতিক সহযোগিতার কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সরকার প্রবাসী পরিবারদের যে কোন সহযোগিতার জন্য ১৬১৩৫ নম্বরে কল সেবা চালু করেছেন। এই নম্বরটিতে কল করে সকল প্রবাসীর পরিবার যে কোন সহযোগিতা পাবে।
চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বডুয়া, বিশ্ব ব্যাংকের টেক্সট টিম লিডার আনিকা রহমান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সহকারী পরিচালক সীমা রাণী হালদার, জেলা জনশক্তি ও কর্মসংস্থানের সহকারী পরিচালক রাহেনুর ইসলাম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ম্যানেজার আরিফুর রহমান চৌধুরী প্রমুখ।