২ ওয়ার্ডের ৪৫ পরিবারের পাশে শফিউদ্দিন শামীম

আবদুল্লাহ আল মারুফ, কুমিল্লা।।কুমিল্লার বরুড়া পৌরসভার দেওড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পৌরসভার ৮ ও ৯ নং ওয়ার্ডের ৫৪ পরিবারের পাশে দাঁড়িয়েছেন এক আওয়ামী লীগ নেতা। মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় দুই ওয়ার্ডের আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের আয়োজিত অনুষ্ঠানে এই সহয়তা উপহার তুলে দেয়া হয়। এই আওয়ামী লীগ নেতা কুমিল্লা -৮ (বরুড়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

জানা গেছে, নিজ অর্থায়নে ৮ ও ৯ নং ওয়ার্ডের ছয়জন কর্মহীন অসহায় পুরুষ কে একটি করে অটো রিকশা, ছয়জন অসহায় নারীকে একটি করে সেলাই মেশিন, সাতজন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ছয়জন সন্তান সম্ভবা দুস্থ নারীকে মাতৃত্বকালীন ভাতা, ২০জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার, চারটি মসজিদ ও দুইটি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বরুড়া পৌরসভার সাবেক মেয়র মীর মোবারক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

আত্নকর্মসংস্থানের জন্য সহায়তা হিসেবে অটোরিকশা ও সেলাই মেশিন এবং চিকিৎসা সহায়তা ও মাতৃত্তকালীন ভাতা নিতে আসা মানুষের মুখে ছিল প্রত্যাশা ও প্রাপ্তির এক অন্যরকম অভিব্যক্তি। অনুষ্ঠানে আগত এক প্রবীণ আওয়ামী লীগ নেতা বলেন শামীম সাহেব সৎ, বিনয়ী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ, তিনি প্রবীণ নেতাদের সম্মাননা ও উপহার দেয়ার যে উদ্যোগ নিয়েছেন এবং আমাদেরকে মূল্যায়ন করেছেন, এর চাইতে আর বড় স্বীকৃতি আর কিছু হতে পারে না, আমার ৫০ বছরের রাজনীতি আজ স্বার্থক হয়েছে, আমার দলের কাছে আর কিছু চাওয়ার নেই।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, বরাবরের মতো পাঁচটি মৌলিক বিষয়কে অগ্রাধিকার দিয়ে আমি এলাকাবাসীর জীবন মান উন্নয়নে কাজ করছি- ১) পরনির্ভরশীলতা কমিয়ে আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করা ও দক্ষ জনশক্তি গড়ে তোলা, ২)প্রসূতি মা ও অনাগত সন্তানের স্বাস্থ্যের ঝুঁকি হ্রাস, ৩) হত দরিদ্রদের চিকিৎসা সহায়তা ৪) ধর্মীয় উপাশনালয় নির্মাণ ও সংস্কার, ৫) দলের ত্যাগী, নি:স্বার্থ, নিবেদিতপ্রাণ ও প্রবীণ নেতৃবৃন্দকে মূল্যায়ন। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে জন মানুষের কাছে আসতে পেরে, এখানে যারা নানারকম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে পেরে এবং দলের প্রবীণ ও ত্যাগী নেতাদের সম্মাননা দিতে পেরে নিজেকে দায়মুক্ত মনে হচ্ছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছেন। তিনি যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির পথ রচনা করে দিয়েছেন। তাঁর শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন রোল মডেল ও সারাবিশ্বের বিস্ময়। অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, মাথাপিছু আয়, নাগরিক সেবা ও নানামুখি সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে বদলে গেছে নাগরিকদের জীবনযাত্রার মান।

গত ১৫ বছর বাংলাদেশের উন্নয়নের সর্বশ্রেষ্ঠ সময় উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, স্বাভাবিক ভাবে ৪৫ বছর সময়কালে দেশের অবকাঠামো এবং আর্থসামাজিক খাতে যে উন্নয়ন হতো, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তা আমরা ১৫ বছরে করতে সক্ষম হয়েছি। রূপপুর ২,০০০ মেগাওয়াট পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে বিশ্ব পরমাণু ক্লাবের ৩২ তম সদস্য রাস্ট্রের তালিকায় স্থান করে নিয়েছে আজ বাংলাদেশ। আমরা বিদ্যুতে সয়ংসম্পুর্নতা আর্জন করেছি, কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। গত সপ্তাহে উদ্ভোদন হলো সকল ধরনের আন্তর্জাতিক সুবিধাসম্পন্ন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল এবং পদ্মা রেল সেতু দিয়ে রেল চলাচল। আমাদের গড় আয়ূ বেড়ে হয়েছে ৭২ বছর, এটার মাধ্যমে আমরা বলতে পারি খাদ্য এবং চিকিৎসায় উন্নয়ন হয়েছে বলেই আমাদের গড় আয়ূ বৃদ্ধি পেয়েছে। আমাদের শিক্ষার হার বেড়েছে, আমাদের ক্রয় ক্ষমতা বেড়েছে। এই উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না, তারা বাংলাদেশকে পেছনে নিয়ে যেতে চায়, আমরা এটা হতে দিতে পারি না। তাই আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো: কামাল হোসেন, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, শিলমুড়ি (দ:) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক ভুঁইয়া, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি সেলিম জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম খন্দকার, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি আবদুল মান্নান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান বাবুল, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন, ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।

উল্লেখ্য শফিউদ্দিন শামীম দীর্ঘদিন ধরে ব্যাক্তিগত ভাবে এবং তাঁর প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ তথা বরুড়ায় খাদ্য, শিক্ষা, চিকিৎসা, আবাসন সহ বহুমুখী সহায়তা কার্যক্রমের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড, সাফল্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমুহ প্রান্তিক জনসাধারণের মাঝে প্রদর্শনীর মাধ্যমে ব্যাপকভাবে তুলে ধরছেন।