কুমিল্লাসহ পাঁচ জেলা থেকে ৩০০ ট্রান্সফরমার চুরি

প্রতিনিধি।।
২০ থেকে ২৫ মিনিটের মধ্যে পিলার থেকে ট্রান্সফরমার চুরি করতো। তা ঢাকায় নিয়ে বিক্রি করতো একটি চক্র। কুমিল্লায় আন্তঃজেলা ট্রাসফরমার চোর চক্রের এমন ৫সদস্যকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। তারা গত তিন থেকে চার বছরে জেলার চান্দিনা, বুড়িচং, দাউদকান্দি, দেবিদ্বার, সদর দক্ষিণ, পাশ্ববর্তী জেলা চাদঁপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখীলী ও ফেনী জেলা থেকে ৩০০ ট্রান্সফরমার চুরি করে ঢাকায় বিক্রি করেছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান।
গ্রেফতার আসামিরা হলেন, মনির হোসেন, মো. সোহেল, কামরুল হাসান, মঈন উদ্দিন, রুবেল আহমেদ মিন্টু। তাদের কাছ থেকে ১৬ কেজি তামার তার, ছোট-বড় স্টিলের পাত ৫০ কেজি, ৪৪ কেজির তামার কয়েল, সাড়ে ১৪ কেজি লোহার তার, লোহার তৈরি তিনটি কয়েলের ঢাকনা, দুইটি ট্রান্সফরমার ঢাকনা ও একটি খোলা ট্রান্সফরমারের খোসা উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ২৫ থেকে ৩০ মিনিটের মধ্যে তারা ট্রাসফরমার চুরি করতো। পরে তা আবার বিক্রি করা হতো ঢাকায়। এ চক্রের মূল হোতা মনির হোসেনসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এসময় চোরাই মালামাল উদ্ধার করা হয়। জেলার গোয়েন্দা টিম তথ্য প্রযুক্তির সহায়তায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে। তারা জানিয়েছে, গত তিন থেকে চার বছর ধরে জেলার চান্দিনা, বুড়িচং, দাউদকান্দি, দেবিদ্বার, সদর দক্ষিণ, পাশ্ববর্তী জেলা চাদঁপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখীলী ও ফেনী জেলা থেকে ৩০০ ট্রান্সফরমার চুরি করে ঢাকায় বিক্রি করেছে। তাদের বিরুদ্ধে ডাকাতি, মাদক, মারামারির একাধিক মামলা রয়েছে।