কুমিল্লায় মাইক্রোবাসে বাসের ধাক্কায় নারীসহ দুইজন নিহত

 

আমোদ প্রতিনিধি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই পুরাতন পোস্ট অফিস এলাকায় মাইক্রোবাসের পেছনে যাত্রীবাহী বাসের ধাক্কায় ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছেন। এতে আরো অন্তত ১০ জন আহত হয়। আহতের মধ্যে এক শিশুসহ দুজনের অবস্থা আশংকাজনক। শনিবার এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহাসড়কের ঢাকা থেকে চট্টগ্রামগামী লেনের ডান পাশে রাত থেকে একটি লরি(পাবনা-ট-১১-০৬৯৮) বিকল হয়ে পড়ে থাকে। পাশাপশি সড়কের পাশে একটি রেস্তোরাঁয় খাবার খাওয়ার জন্য একটি কাভার্ডভ্যান রাস্তার বাম পাশে থামিয়ে চালক নেমে পড়ে। এতে করে মহাসড়ক দিয়ে চলাচলরত গাড়ি গুলো সংকুচিত স্থান দিয়ে ধীর গতিতে চলাচল করছিলো। চট্টগ্রাম অভিমুখী একটি মাইক্রোবাস ঘটনাস্থলে পৌঁছে সংকুচিত সড়কে গতি কমিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পিছন থেকে আসা দ্রæতগতির স্টার লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব ১১-৩২০৬) মাইক্রোবাসটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি বিকল হয়ে থাকা ট্রাকটির পিছনে আটকে গিয়ে ধুমরে মুচড়ে যায়। এতে মাইক্রোবাসে থাকা এক নারী ও এক পুরুষ ঘটনাস্থলে নিহত হয়।
মাইক্রোবাসে থাকা গুরুতর আহত এক শিশুসহ দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয়রা। এ দুইজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া বাসে থাকা যাত্রীদের মধ্যে ৭/৮ আঘাতপ্রাপ্ত হয়।

 

পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নামতিক্রসিং হাইওয়ে থানায় নিয়ে যায়। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এসময় মহাসড়কের প্রায় দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।
ময়নামতি ক্রসিং হাইওয়ে থানার ওসি সাফায়েত হোসেন জানান, নিহতদের মরদেহ ও দুর্ঘটনাকবলিত দুটি গাড়ি উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।