কুমিল্লায় সাংবাদিকের উপর হামলার মামলায় উপজেলা চেয়ারম্যানের ছেলে গ্রেফতার

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লায় সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক ইকবাল হোসেন সুমনের দায়ের করা মামলায় বুড়িচং উপজেলা পরিষদের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান আখলাক হায়দারের ছেলে আদনান বাহিনীর প্রধান আদনান হায়দারসহ ৪ জনকে কক্সবাজার থেকে গ্রেফতার করা হয়েছে। বুড়িচং থানা পুলিশের একটি টিম তাদেরকে কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে গ্রেফতা করে। শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার দাবিতে আদনান হায়দার ও তার সহযোগীরা গত ৩ আগস্ট সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরসহ নগদ টাকা লুটে নেয়। এ ঘটনায় একটি দৈনিকে খবর প্রকাশিত হয়। এর জের ধরে গত ১৭ আগস্ট রাতে ওই সাংবাদিক বাসায় ফেরার পথে বুড়িচংয়ের ময়নামতির তুঁতবাগান এলাকায় তাকে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে নির্যাতন করে আদনান ও তার বাহিনীর সদস্যরা। এ ঘটনায় ওই সাংবাদিক বাদী হয়ে আদনান হায়দারসহ ৯ জনের বিরুদ্ধে ১৯ আগস্ট থানায় মামলা করেন।

এ বিষয়ে বুড়িচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আখলাক হায়দার সাংবাদিকদের বলেন, তার ছেলের সাথে ওই সাংবাদিকের বাগবিতন্ডা হয়েছে, এটা ষড়যন্ত্রমূলক মামলা বলে তিনি দাবি করেন।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন জানান, এ মামলার আসামি আদনান হায়দার, মহিউদ্দিন, জজু মিয়া ও ফরহাদ আহমেদ মৃধাকে কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে গ্রেফতারের পর শনিবার ভোর রাতে কুমিল্লায় নিয়ে আসা হয়। অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। আদনানের বিরুদ্ধে এর আগে বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে।