কুরআন তেলওয়াতে শিক্ষার্থীরা পেল নগদ অর্থ পুরস্কার

 

মানবতায় আমরা জয়নগর সন্তান সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালবাগ দারুচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসা মাঠে আলোকিত পূর্ব জোড়কানন এবং আর্ত মানবতায় আমরা জয়নগর সন্তান সংগঠনের যৌথ উদ্যোগে এই কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগীদের নগদ অর্থ পুরস্কার দেয়া হয়।

এ প্রতিযোগিতায় চৌদ্দগ্রাম এবং সদর দক্ষিণ উপজেলার ৩০ টির অধিক প্রতিষ্ঠানের শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেছেন।

অংশগ্রহণকারী শতাধিক প্রতিযোগীর মধ্যে ফাইনাল পর্বে ১০জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। তার মধ্যে হাফিজুল কোরআন ওয়াসসুন্নাহ্ মাদ্রাসার ছাত্র হাফেজ নাইমুল হাসান জোহান প্রথম স্থান অধিকার অর্জন করে বিশ হাজার টাকা পুরস্কার গ্রহণ করেন। দ্বিতীয় স্থানে বাঘার পুষ্করিণী মাদ্রাসায়ে দারুল উলূমের ছাত্র হাফেজ মোঃ ইমাম হোসেন দশ হাজার টাকা, তৃতীয় কাবিলা বাজার হাফিজয়া মাদ্রাসার ছাত্র মো. কামরান হাসান আট হাজার  টাকা , চতুর্থ হাফেজ ইউসুফকে চার হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। বাকি পাঁচজন প্রতিযোগীকে এক হাজার টাকা করে পুরস্কার প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, ফেনী রশিদীয়া মাদ্রাসা শিক্ষক হাফেজ কারী সুলতান মাহমুদ, বিশেষ বিচারকের দায়িত্ব পালন করেন সদর দক্ষিণ বটগ্রাম মাদ্রাসা শিক্ষক হাফেজ কারী আবু তাহের এবং কুমিল্লা কাশিমূল উলূম মাদ্রাসার শিক্ষক হাফেজ কারী মাওলানা ফয়জুল্লাহ্ ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলোকিত পূর্ব জোড়কানন সংগঠনের সভাপতি করেন আবদুল মমিন।

অনুষ্ঠানের উদ্বোধক জোড়কানন ইউনিয়ন চেয়ারম্যান মমিনুল ইসলাম মমিন বলেন,ভালো উদ্যোগ নেওয়া জন্য দুটো সংগঠনকে অসংখ্য ধন্যবাদ। আগামীতেও আমি আপনাদের পাশে থাকবো।

যৌথ সংগঠন আলোকিত পূর্ব জোড়কানন ও আর্ত মানবতায় আমরা জয়নগর সন্তান সংগঠনের ( আবদুল মমিন এবং শেখ শহিদ)  পক্ষে জানানো হয় আগামীতেও যেকোনো কাজ দুই সংগঠন একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে করে যাবে। হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠান আগামীতে আরো বড় পরিসরে করার অভিমত ব্যক্ত করেন আয়োজকরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্যানেল চেয়ারম্যান এবং ৪নং ওয়ার্ড মেম্বার ডা. কাজী ফজলে রহমান, ১নং ওয়ার্ড মেম্বার মোখলেসুর রহমান,  ১নং ওয়ার্ডের সাবেক মেম্বার দেলোয়ার হোসেন, ফরচুন অটোমোবাইলস( মোম্বাসা, কেনিয়া) কোম্পানির স্বত্বাধিকারী মাসুদ পারভেজ মামুন, অ্যাড. রমজান আলী, আলোকিত পূর্ব জোড়কানন উপদেষ্টা রফিকুল ইসলাম সাইফুলসহ সামাজ সেবক এবং বিভিন্ন সংগঠন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।-প্রেস বিজ্ঞপ্তি।