কোম্পানীগঞ্জ বাজারের গলিতে নৌকা চলে!

 

মুরাদনগর, কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজারে বৃষ্টি ও জলজটে বিপর্যস্ত জনজীবন। তলিয়ে গেছে কোম্পানীগঞ্জবাজারের গুরুত্বপূর্ণ সড়ক ও অলি-গলি। ড্রেনের ময়লা-আবর্জনা এবং নোংরা দূষিত পানি এখন রাস্তার উপর। টানা বৃষ্টির কারণে বাজারের অধিকাংশ সড়ক ডুবে গেছে পানির নিচে। বাজারের মধ্যে নৌকা চলছে। নৌকার চলার একটি ছবি মঙ্গলবার দিনভর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবি দেখলে মনে হবে এটি পানিতে একটি ভাসমান বাজার।

বাজারের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ড্রেনেজ ব্যবস্থা অচল থাকায় পানি সরতে না পেরে অনেক
দোকানপাটের ভিতর পানি ঢুকে আসবাবপত্র ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র নষ্ট হচ্ছে।
দোকানদাররা জানান, বৃষ্টি হলেই বাজারের ভিতর হাঁটু পানি জমে যায়। তখন আর ক্রেতা থাকেনা। মানুষ আসতে পারেনা। আমরা চাই যত দ্রæত সম্ভব পানি নিষ্কাশনের ব্যবস্থা নেয়া হোক।
এদিকে একই সাথে বেহাল অবস্থা বাজার সংলগ্ন কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহাসড়ক ও কোম্পানীগঞ্জ- নবীনগর রোডের। রোডের উপর পানি জমে থাকায় মানুষ স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারছেনা। পানি জমে নষ্ট হচ্ছে গুরুতত্বপূর্ণ এই সড়ক।
স্থানীয়রা জানান, বাজারের বাইরে কোম্পানীগঞ্জ নবীনগর রোড, নগর পাড় রোড, পল্লী বিদ্যুৎ রোডসহ
বিভিন্ন রোডে পানি জমে থাকে। কিছু কিছু জায়গায় রাস্তা ও ড্রেনের জায়গা অবৈধভাবে দখল করে
দোকানপাট ও স্থাপনা নির্মাণ করার কারণে সৃষ্টি হয় জলজট।
এব্যাপারে কোম্পনাীগঞ্জ বাজার কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান হাজী কামাল উদ্দিন জানান,বাজারের জলাবদ্ধতার ব্যাপারে এমপি মহোদয়ের সাথে কথা বলেছি। এমপি মহোদয় জানিয়েছেন ইউএনও’র সাথে আলাপ করে একটি সিদ্ধান্ত দিবেন।
উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, এটি একটি বড় বাজার,বড় কাজ। আমরা এমপি মহোদয়ের
সাথে আলাপ করে এই জলাবদ্ধতা নিরসনে সিদ্ধান্ত নিব।