খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুর বিএনপির পদযাত্রা

চৌধুরী ইয়াসিন ইকরাম,   চাঁদপুর  #
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চাঁদপুর জেলা শাখার উদ্যোগে তেল, গ্যাস,  দ্রব্যমূল্যের উর্ধ্র্বগতির প্রতিবাদ ও রাজবন্দিদের মুক্তি, নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায়  বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে পদযাত্রা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

২৫ ফেব্রুয়ারি শনিবার  চাঁদপুর শহরের হাজী মহসিন রোডস্থ চিত্রলেখা মোড় এলাকায় পদযাত্রা কার্যক্রমের উদ্বোধনী সমাবেশের প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি’র বিশেষ সম্পাদক আসহাদুজ্জামান রিপন।

তিনি বলেন,আমরা পদযাত্রা  করছি এদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, তেল গ্যাস, বিদ্যুতের দাম কমানোর জন্য ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে।
এ সরকারের শিক্ষা মন্ত্রী শিক্ষা ব্যবস্হায় ভুল তথ্য দিয়ে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দিতে চেয়েছিলো। তাই তিনি কিছু বই পরিবর্তন করেছেন। তাতে ১২০ কোটি টাকা ক্ষতি হয়েছে। এ শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। কিন্তু তারা অপরাধ করেও পদত্যাগ করবেনা। তাই আমরা একক ব্যাক্তির নয় সরকারের পদত্যাগ দাবি করে পদযাত্রার কার্যক্রম চাঁদপুরে শুরু করছি।

জেলা বিএনপি সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সলিমুল্লা সেলিমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন,ফরিদগঞ্জ উপজেলা বিএনপি নেতা  এম এ হান্নান, সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ সহ অনান্যরা।

পদযাত্রায় অংশ নিতে চাঁদপুরের বিভিন্ন উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেয়।