চেয়ারম্যান পিতা-পুত্রের বিরুদ্ধে প্রতিপক্ষকে মামলায় ফাঁসানোর অভিযোগ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় পিতা উপজেলা পরিষদের এবং পুত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। চেয়ারম্যান পিতা-পুত্রের বিরুদ্ধে স্থানীয় প্রতিপক্ষকে মামলায় ফাঁসানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য (মহিলা মেম্বার) ইসরাত জাহান।
সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান এবং তাঁর ছেলে সুলতানপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ওমর ফারুকের বিরুদ্ধে সুলতানপুর ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য (মহিলা মেম্বার) ইসরাত জাহান এই অভিযোগ উত্থাপন করেন।
প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে মহিলা মেম্বার ইসরাত জাহান বলেন, ফিরোজুর রহমান এবং তাঁর ছেলে ওমর ফারুকের নির্বাচনের সময় যারা তাদের বিপক্ষে ছিল, তাদেরকে এখন মামলায় জড়ানোসহ বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। ফিরোজুর রহমান তার মদদপুষ্ট স্থানীয় শিলাউর গ্রামের খায়ের মেম্বারকে দিয়ে সকল অপকর্ম করাচ্ছেন। ওমর ফারুক তার নির্বাচনে কাজ না করায় প্রকাশ্যে আমার ছেলে শফিকুল ইসলাম হৃদয়কে হত্যার হুমকি দিয়েছিলো। এই বিষয়ে আমি আদালতে মামলা করেছিলাম। আমার দায়েরকৃত ওই মামলার জেরে সম্প্রতি সুলতানপুর ইউনিয়নের হাবলাউচ্চ গ্রামের স্বপন মিয়া হত্যাকাণ্ডে আমার ছেলে হৃদয়কে জড়িয়ে দিয়েছেন ফিরোজুর রহমান। পরে আদালতে ১৬৪ ধারার মিথ্যা জবানবন্দীও আদায় করিয়ে নিয়েছেন। এর প্রতিবাদে আমরা আদালতে পিটিশন দাখিল করেছি।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তাদেরকে কেনো হত্যা মামলায় আসামি করা হয়েছে, সেটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানেন। আমি এ বিষয়ে কিছুই জানি না। আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।’