জনগণকে নিয়ে এই সরকারের পতন ঘটাবো- ড. মোশাররফ

অফিস রিপোর্টার।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের পতন ঘটাতে জনগণকে বুঝাতে হবে। আগে বিএনপি নেতাকর্মীদের বুঝতে হবে ১০ দফা কি? এরপর জনগণকে বুঝাতে হবে। বিএনপি একা সরকারের পতন ঘটাতে পারবে না। জনগণকে সঙ্গে রাখতে হবে।
রোববার বিকেলে কুমিল্লার সৈয়দপুর এলাকার একটি হোটেলে আয়োজিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ২৭ দফার ব্যাখ্যা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ড. মোশাররফ বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের যদি কেউ বলে এই ১০ দফা না মানলে কি করবেন? আপনারা বলবেন, আমরা সরকারের পতন ঘটাবো। এই পতন শুধু বিএনপি নয় দেশের জনগণ ঘটাবে। জনগণের শক্তির ওপর কোন শক্তি নেই। দেশের আরও ৩৩ দল আমাদের (বিএনপির) সাথে যুগপৎ আন্দোলন করছে। তাদের সাথে জনগণকে নিয়ে এই সরকারের পতন ঘটাবো। সরকারের পতন ঘটিয়ে আমরা একা সরকার চালাবো না। যারা এই সরকারের বিরুদ্ধে ও গণতন্ত্রের পক্ষে থাকবে আমরা তাদের নিয়ে সরকার গঠন করবো।
এসময় বিএনপি নেতা খন্দকার মোশাররফ বলেন, শ্রীলঙ্কার দিকে তাকান। ১৮ বছর এক পরিবার থেকে পুরো দেশ চালিয়েছে। যখন জনগণ রাস্তায় নামছে। তখন কিন্তু কেউ টিকতে পারে নাই। একজনে জাহাজে কইরা পালাইছে। কয়েকজনকে উলঙ্গ কইরা পিটাইছে। পানির মধ্যে ফালাইয়া চুবাইছে। তো ওই ক্ষমতা যদি যাইতে পারে, আইয়ুব খানের মতো ক্ষমতাবান যদি যাইতে পারে। জনগণ এরশাদের মতো ক্ষমতাবান যদি তাড়াইতে পারে। তো আরেকজনকে তাড়াইতে পারবেনা কেন? এটা করতে হলে আমাদের সকলকে বুঝতে হবে। আর তার জন্যই আমরা ১০ দফা দিয়েছি।
এই বিএনপি নেতা বলেন, অনেকেরই ধারণা ছিল ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ থেকে আমরা বড় ধরণের আন্দোলনের ঘোষণা করবো। কিন্তু না, ঢাকার গণসমাবেশ ছিল বিভাগীয় গণসমাবেশ। অন্যান্য জেলায় যেরকম গণসমাবেশ হয়েছে ঢাকার গণসমাবেশও একই ধরণের। তবে আমরা আন্দোলনের ১০ দফা ঘোষণা করেছি। এরমধ্যে আমাদের গণমিছিল, গণঅবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। সারাদেশে মানুষ স্বত:ষ্ফূর্তভাবে এসব কর্মসূচিতে অংশ নিয়েছে। এরপর আমরা গণঅভ্যূর্থানের ডাক দেবো। সবাই এই কর্মসূচি পালন করবেন।
কুমিল্লা উত্তর-দক্ষিণ জেলা বিএনপি ও মহানগর বিএনপির নেতাকর্মীরা অংশ নেয়া এই কর্মশালায় সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন-উর-রশিদ ইয়াছিন। বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাইদ। উপস্থিত ছিলেন,কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির  সদস্য সচিব জসিম উদ্দিন,মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু,সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু প্রমুখ।