জবি উপাচার্যের মৃত্যুতে কুবি উপাচার্যের শোক

প্রতিনিধি।।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।
শনিবার (১১ নভেম্বর) ভোর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছু দিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।
শোক বার্তায় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, প্রফেসর ইমদাদুল হক এর মৃত্যুতে জাতি একজন বিশিষ্ট শিক্ষক ও অভিভাবককে হারালো। এ গবেষকের মৃত্যু দেশ, জাতি ও শিক্ষা পরিবারের জন্য এক অপূরণীয় ক্ষতি। মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহপাক তাঁকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন।
উল্লেখ্য, ২০২১ সালের ১ জুন তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পান। প্রফেসর ড মো. ইমদাদুল হক জন্মগ্রহণ করেন পাবনা জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে ১৯৭৮ সালে এমএসসি এবং ১৯৮৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। জার্মানি ও যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে তিনি একাধিক পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।