তিতাসে বিশা পাগলার ঘরে আড়াই কোটি টাকা!

 

তৈয়বুর রহমান সোহেল।।
কুমিল্লার তিতাস উপজেলায় আমির হোসেন ওরফে বিশা পাগলা নামে এক ব্যক্তির ঘর থেকে ২ কোটি ৪৫ লাখ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। বুধবার ঘরের আলমারি ভেঙে এসব টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। উপজেলার বলরামপুর ইউনিয়নের গাজীপুর মাজার এলাকা সংলগ্ন তার বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস।


বিশা পাগলার ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে এমন খবর পেয়ে বুধবার সকাল থেকে এলাকার জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীসহ শত শত নারী পুরুষ তার বাড়িতে ভিড় করে। টাকাগুলো বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালাবদ্ধ করে পুলিশ পাহারায় রাখা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বিশা পাগলা একটি মাজারের সাথে যুক্ত ছিলেন। তার অসংখ্য ভক্ত ছিল। এসব টাকা স্বর্ণালঙ্কার তাকে তার ভক্তরাই দিয়ে থাকতে পারেন। তার ভক্তরা তাকে আধ্যাত্মিক পাগল হিসেবে জানতেন। শুক্রবার বিশা পাগলার মৃত্যু হয়।
তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস জানান, টাকাগুলো পাহারায় রাখা হয়েছে। এসব টাকা পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে।
তিতাস উপজেলার নির্বাহী কর্মকর্তা এটিএম মোর্শেদ জানান, আমরা এর আইনি দিকগুলো দেখছি। যাচাই-বাছাই শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য-আমির হোসেন ওরফে বিশা পাগলার স্ত্রী-সন্তান নেই। তিনি এক ভাগ্নিকে দত্তক নিয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।