তীব্র শীতে ভালোবাসার উষ্ণতা পেলো ৭ হাজার বরুড়াবাসী

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সংসদ সদস্য এ জেড এম শফিউদ্দিন শামীম।

আবদুল্লাহ আল মারুফ।।

এমপি হয়ে নিজ এলাকায় প্রথম সফরে নিজ এলাকার মানুষের সঙ্গে দেখা করেছেন কুমিল্লা-৮ (বরুড়া) সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম। ওই সফরেই বরুড়াবাসীর জন্য উপহার নিয়ে আসেন তিনি। ঘোষণা দেন সাত হাজার দুইশো মানুষকে শীতবস্ত্র দেয়ার। প্রত্যেক ইউনিয়নে গিয়ে তার প্রতিষ্ঠিত এসকিউ ফাউন্ডেশনের অর্থায়নে দরিদ্র-অসহায় ও শীতার্ত মানুষের মাঝে এসব উপহার তুলে দেন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১১ টায় বরুড়া উপজেলার আড্ডা ইউনিয়নের উমেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও এলাকাবাসীর সাথে কুশল বিনিময় করেন তিনি। এরপর সারাদিন বরুড়ার আরও ১০টি ইউনিয়ন এবং পৌরসভায় দুস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

তিনি উপজেলার মোট ১৪৪টি ওয়ার্ডের প্রতিটিতে প্রথম দফায় ৫০টি করে মোট সাত হাজার ২০০টি কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেন।

নির্বাচিত করায় বরুড়াবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, এতদিন আমি ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানুষের জন্য কাজ করেছি। এখন প্রাতিষ্ঠানিকভাবে আপনাদের সেবক বানিয়েছেন। জানিনা এই গুরুদায়িত্ব কতটা পালন করতে পারবো! তবে দায়িত্ব পালনে আমার নিষ্ঠা, সততা ও আন্তরিকতার কোন কমতি থাকবেনা। আমি কথা দিয়েছিলাম সকল নেতা কর্মীদেরকে সুসংগঠিত করে দলের ঐক্য সমন্বিত করে আমরা সম্প্রিতির দৃষ্টান্ত স্থাপন করব। বিপুল ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অংশগ্রহণ মূলক নির্বাচনের মাধ্যমে আমরা তা প্রমাণ করেছি। আমাদের এবারের কাজ হবে অনিয়ম, সন্ত্রাস, চাঁদাবাজি, নৈরাজ্য ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। আমাদের অগ্রাধিকারে থাকবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশের একটি অন্যতম মডেল উপজেলা হিসেবে বরুড়াকে গড়ে তোলা। আমরা আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কর্মমূখী শিক্ষার ওপর জোর দেব। দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করবো। অবকাঠামো উন্নয়ন, রাস্তা- ঘাট, পুল-কালভার্ট, স্কুল -কলেজ ভবন নির্মাণ ও সংস্কার কাজ গুলোও ধারাবাহিকভাবে চলতে থাকবে।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বরুড়া পৌরসভার সাবেক মেয়র মো. বাহাদুরুজ্জামান, এসকিউ ফাউন্ডেশনের সদস্য সচিব মোহাম্মদ তোফায়েল হোসেন, আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বাদল, আড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সহসভাপতি মাস্টার দেলোয়ার হোসেন, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মঞ্জুর হোসেন মজুমদার, ভাউকসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমেদ জামান মাসুদ, ভাউকসার ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এডভোকেট আনোয়ার হোসেন, ভাউকসার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন মজুমদার, গালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউল আলম, গালিমপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বাচ্চু মিয়া, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সদস্য করিম মিয়াজী, শিলমুড়ী দঃ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ফারুক হোসেন ভূঁইয়া, শিলমুড়ী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালাম, সাবেক চেয়ারম্যান আবু ইছহাক মিয়া, ভবানীপুর ইউনিয়ন চেয়ারম্যান খলিলুর রহমান, আগানগর ইউনিয়ন চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, খোশবাস দঃ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রব, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, চিতড্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান জামাল, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম ইকবাল ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফরহাদ হোসেন প্রমুখ।