লঞ্চের কেবিন থেকে যাত্রীর মৃতদেহ উদ্ধার

 

চৌধুরী ইয়াসিন ইকরাম,  চাঁদপুর ।।

চাঁদপুর লঞ্চঘাটে এমভি বোগদাদিয়া-৭ নামের  লঞ্চের কেবিন থেকে মো. জয়নাল নামে একজন যাত্রীর মৃতদেহ উদ্ধার করেছে নৌ থানা পুলিশ।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে সদরঘাট ছেড়ে থেকে দুপুরে চাঁদপুর ঘাটে আসার পর মৃত্যুর বিষয় জানতে পেরে চাঁদপুর নৌ থানা পুলিশ ওই ব্যাক্তির মরদেহ উদ্ধার করেন।

লঞ্চে দেয়া তথ্যে জানাগেছে, জয়নালের বাড়ি শরীয়তপুর জেলায়। তিনি ঢাকা একটি দর্জির দোকানে কাজ করতেন। লঞ্চের নীচতলার ১০৩ নাম্বার কেবিনে তার মৃত্যু হয়।
তবে স্ট্রোক করে তার মৃত্যু হতে পারে না বলে প্রাথমিকভাবে ধারণা করছে অনেকে।

বোগদাদিয়া লঞ্চ-৭ এর মাষ্টার কলিমুল্লাহ জানান,  আজ সকাল ৮ টা ৩৫ মিনিটে ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে লঞ্চটি ছেড়ে আসে। বেলা পৌনে ১২ টায় চাঁদপুর ঘাটে আসারপর সকল যাত্রী নেমে গেলেও কিন্তু নীচতলার ১০৩ নম্বার কেবিনের যাত্রী বের হয়নি।
পরে দরজায় অনেকবার নক করা হলেও সাড়া শব্দ না পেয়ে জানালা খুলে দেখা যায় লোকটি নীচে পড়ে আছেন। বিষয়টি সাথে সাথে নৌ থানা পুলিশকে অবহিত করলে ঘটনাস্থল থেকে পুলিশের সহায়তার উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। লঞ্চের কেবিন খাতায় তিনি জয়নাল নাম অন্তর্ভুক্ত করেছেন।

চাঁদপুর নৌ থানার উপ-পরিদর্শক (এসআই) জহির জানান, খবর জানতে পেরে লঞ্চে এসে ওই ব্যাক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। সে ঢাকায় একটি দর্জির দোকানে কাজ করে বলে দোকান মালিকের সাথে আমাদের কথা হয়েছে। তিনি জানিয়েছেন তার বাড়ি শরিয়তপুর জেলায়। কেবিনে তিনি একা থাকায় পূর্নাঙ্গ পরিচয় পাওয়া যায়নি। তবে আত্মীয় স্বজনের সাথে যোগাযোগের চেষ্টা চলছে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ  মো. মুনসুর আহমেদ জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

ওই ব্যক্তির মৃতদেহ বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে বলে জানায় পুলিশ।