দেবিদ্বারে ইউপি মিলনায়তনের তালা ভেঙ্গে আ’লীগের সভা, থানায় জিডি

অফিস রিপোর্টার ।।
কুমিল্লার দেবিদ্বারে ইউনিয়ন পরিষদ(ইউপি) কার্যালয় মিলনায়তনের তালা ভেঙ্গে আ’লীগ কুমিল্লা উত্তর জেলা ‘সাংগঠনিক টিম’-এর প্রথম কর্মিসভা করার অভিযোগ উঠেছে। শনিবার উপজেলার ১২নং ভাণী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই সভা করা হয়। ওই ঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলম স্বর্ণকার দেবিদ্বার থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। দু’পক্ষের সংঘর্ষের আশংকায় ঘটনাস্থলে চান্দিনা ও দেবিদ্বার থানার পুলিশ মোতায়েন করা হয়।
সূত্র জানায়, কর্মী সভায় স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল প্রধান অতিথি এবং আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা বিশেষ অতিথি হিসেবে থাকার কথা থাকলেও তারা কেউ উপস্থিত হননি। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি অ্যাডভোকেট নিজামুল হকের সভাপতিত্বে ওই সভায় বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানা, ধর্ম বিষয়ক সম্পাদক মোতাহের মোল্লা, শিল্প বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম সরকার, সদস্য কালীপদ মজুমদার, উপদেষ্টা আব্দুল করিম সরকার, মোঃ মমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান ভুঁইয়া, কুমিল্লা উত্তর জেলা সে¦চ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার, সাংগঠনিক সম্পাদক আলম মেম্বার প্রমুখ।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন আ’লীগ নেতা জানান, এ সাংগঠনিক কমিটি গঠন ছিল অগণতান্ত্রিক। পরিকল্পিতভাবে আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদসহ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে দেবিদ্বারের সাংগঠনিক কমিটিতে রাখা হয়নি। উপজেলা সাংগঠনিক সম্পাদক একেএম সফিকুল আলম কামালও সভায় উপস্থিত থাকেনি। সাংগঠনিক সভা চলাকালে দু’পক্ষের সংঘর্ষের আশংকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়।
আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা বলেন, আজকের মিটিংএ সমন্বয় করে করার কথা বলেছিলাম। কমিটি গঠনেও কিছুটা অসঙ্গতি ছিল।
১২নং ভানী ইউনিয়ন পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আলম স্বর্ণকার বলেন, ইউপি চেয়ারম্যান, সচিবের অনুমতি না নিয়েই আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানার নেতৃত্বে ৮/৯ জন ইউপি মিলনায়তনের তালা ভেঙ্গে সভার আয়োজন করে। এ বিষয়ে সন্ধ্যা ৬টায় দেবিদ্বার থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।
আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা কমিটির সাধারণ সম্পাদক হাজী মোঃ রোশন আলী মাস্টার বলেন, দলের ভেতরে থেকে দলের বিরোধীতা যারা করেন তাদের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়াই এ কমিটির কাজ। ইউপি কার্যালয়ের তালা ভেঙ্গে আমরা সভা  করেছি এটা ঠিক নয়। ইউপি ও গ্রাম পুলিশ আমাদের সহযোগিতা করেছেন।
১২নং ভানী ইউনিয়ন পরিষদ সচিব মোঃ মনির হোসেন জানান, আজ অফিস বন্ধ আমি বাসায় বিশ্রাম নিচ্ছি। ইউপি কার্যালয়ের তালা খুলে দিয়েছি এটা সত্য নয়। এবিষয়ে আমি কিছুই জানিনা।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, মিটিং শুরু হয়েছে সকাল ১০টায়। আমরা গিয়েছি সকাল ১১টায়। তালা ভেঙ্গে মিটিং করার সংবাদ শুনেছি। তবে আইনশৃংখলা পরিস্থিতির উন্নয়ন তদারকির কারণে তালা ভাঙ্গাস্থলে যেতে পারিনি। ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান দেবিদ্বার থানায় সাধারণ ডায়েরি করেছেন।