দেবিদ্বারে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বারে গোমতী নদীর ভেড়িবাঁধ সংলগ্ন এক শতাংশ জমি দখলে নিতে দু’পক্ষের সংঘর্ষে অন্ততঃ ১০জন আহত হয়েছে। মঙ্গলবার উপজেলার ৬নং ফতেহাবাদ ইউনিয়নের লক্ষীপুর গ্রামে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

মারাত্মক আহতদের মধ্যে লক্ষীপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে নূর নবী(৩৫) ও আবু মুছা(২৯), বাবুল হোসেন’র ছেলে আব্দুল্লাহ-আল-নোমান(২১), আলী হোসেন’র ছেলে মোঃ শাহ আলমসহ(৯০) ৪ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং কেরামত আলীর ছেলে আব্দুল মতিনকে(৬৫) দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে তব্দল হোসেন ও ময়নাল হোসেন নামে দুইজনকে আটক করে ।

স্থানীয় আব্দুল ওয়াদুদ ও মোঃ ফরিদ উদ্দিনসহ স্থানীয়রা জানান, লক্ষীপুর গ্রামের গোমতী নদীর ভেড়িবাঁধ সংলগ্ন এক শতাংশ জমির মালিকানা নিয়ে আব্দুল মতিন ও তব্দল হোসেন’র মধ্যে দ্বন্দ্ব দীর্ঘ দিনের। এছাড়াও ওই বিরোধপূর্ণ এক শতাংশ জমির পাশে পানি উন্নয়ন বোর্ডের পরিত্যক্ত ৭ শতাংশ জমি আছে। এক শতাংশ জমির অন্তরালে বাকী ৭ শতাংশ দখলে নিতেই এ দ্বন্দ্ব চলে আসছে।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুইপক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। ওই ঘটনায় উভয় পক্ষের অভিযোগ দাখিল প্রকৃয়াধীন। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনাস্থল থেকে দু’জন আটক করা হয়েছে।