পদুয়ার বাজারে রসমলাই ছিনতাই!

 

মোহাম্মদ শরীফ।।
কুমিল্লায় রসমলাই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইয়ের কবলে পড়েছেন মো. হাসান নামের এক তরুণ (২০)। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাটি শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হয়েছে। ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী যুবক। মো হাসান ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ গ্রামের মোশাররফ হোসেন মানিক মিয়ার ছেলে।
হাসান জানান, আমার খালাতো ভাই ওমান থেকে পাঁচ বছর পর দেশে এসেছে। তারা নারায়ণগঞ্জ থাকে। সে কুমিল্লার রসমলাই খেতে খুব আগ্রহ প্রকাশ করে। সোমবার (৪জুলাই) রাত দশটার দিকে দুই কেজি রসমলাই নিয়ে নারায়ণগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বাসের জন্য যাই। এসময় একটি সিএনজি অটো রিকশা এসে বলে, ভাই ক্যান্টনমেন্ট থেকে ভাল এসি বাস পাবেন, চলেন নামিয়ে দেই।
হাসান আরো বলেন, সিএনজিতে সামনে ড্রাইভারের সাথে একজন ছিল পেছনে আরো দুইজন বসা । পদুয়ার বাজার বিশ্বরোড ফ্লাইওভার পার হতেই পেছনের একজন আমার গলায় ও একজন পেটে ছুরি ধরে। বলে তর কাছে যা আছে সব দে, না হয় মেরে ফেলবো। ওরা আমার পকেট থেকে মোবাইল, মানি ব্যাগ নিয়ে নেয়। আমার খালাতো ভাইয়ের জন্য কেনা রসমলাই গুলো নিয়ে আমাকে লাথি মেরে অটো রিকশা থেকে ফেলে দেয়।
ঘটনায় মঙ্গলবার ব্রাহ্মণপাড়া থানায় একটি সাধারণ করেছেন হাসান। বিষয়টি নিয়ে অনেককে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা করতে দেখা গেছে। অনেকে রসমলাই ছিনতাই নিয়ে করেছেন ট্রল। আল আমিন হীরা নামে এক ব্যক্তি ফেসবুকে লিখেছেন, কুমিল্লার ঐতিহ্য রসমলাই ছিনতাই হয়েছে। তীব্র নিন্দা জানাই!
ঘাস ফুল নামে একটি ফেসবুক আইডি থেকে লিখেছেন, এরকমটা তো হওয়ার কথা ছিল না, সাথে রসমলাই গুলোসহ নিয়ে গেলো!
এই বিষয়ে ব্রাহ্মণপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অপেল্লা রাজু নাহা জানান, যদিও ঘটনা আমাদের এরিয়ায় নয়। বিষয়টিতে আমরা খোঁজ রাখছি।