পায়ের রগ কেটে যুবককে হত্যার আসামি চেয়ারম্যান পুত্র গ্রেফতার

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নির্বাচনী সহিংসতাকে ঘিরে জনি নামের যুবককে পায়ের রগ কেটে হত্যা ঘটনার মূলহোতা চেয়ারম্যান পুত্র সাচ্চুকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃত সাচ্চু মিয়া (৫৫) জেলার আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সামার ছেলে এবং সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমির হোসেনের ভাই।
রোববার (০১ অক্টোবর) দুপুরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মধ্যপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয় বলে র‍্যাব সূত্র নিশ্চিত করেছেন।
র‍্যাব প্রদত্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৪ আগস্ট সোমবার রাতে হামলাকারী সাচ্চুসহ তার বাহিনী নির্বাচনী সহিংসতাকে ঘিরে জনি মিয়াকে (৩৫) তালশহর নতুন বাজার জিল্লুর রহমান ব্রিজের উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এসময় তারা জনি মিয়ার দুই পাসহ শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় জনির বাবা মোকসেন মিয়া বাদী হয়ে আশুগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  এরই প্রেক্ষিতে র‌্যাব-৯ চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে। এরই ধারবাহিকতায় ৩০ সেপ্টেম্বর শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মধ্যপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর ওই মামলার প্রধান আসামি সাচ্চু মিয়াকে গ্রেপ্তার করে। সাচ্চুকে জেলার আশুগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।
আশুগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (ওসি) নাহিদ আহমেদ বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মামলার প্রধান আসামি সাচ্চুকে র‌্যাব গ্রেপ্তার করে আমাদের কাছে হস্তান্তর করেছে। আমরা তাকে আদালতে প্রেরণ করেছি।’