পাশের মুসল্লির সাথে তার অটোরিকশাও নেই!

প্রতিনিধি।।
অটোরিকশা মসজিদের সামনে রেখে নামাজ পড়তে যান চালক মেহেদী হাসান। সালাম ফিরিয়ে দেখেন তার পাশের মুসল্লি নেই। বাইরে এসে দেখেন তার অটোরিকশাও নেই! তার পাশে দাঁড়িয়ে নামাজের ভান করছিলেন চোর চক্রের সদস্যরা। কুমিল্লার বরুড়া উপজেলার খোশবাস উত্তর ইউনিয়নের আদমসার বাজারে এ ঘটনা ঘটে। অটোরিকশায় থাকা জিপিএস ট্র্যাকারের মাধ্যমে চালক ও স্থানীয়রা চোরাই অটোরিকশাটি উদ্ধার করেন। আটক করা হয় একজনকে। গ্রেফতার ওই ব্যক্তি বরুড়া উপজেলার উত্তর শালুকিয়ার হারুন হোসেনের ছেলে শাকিল হোসেন (২১)। গ্রেফতার শাকিলের বিবরণ থেকে শনিবার এসব তথ্য জানায় বরুড়া থানা পুলিশ।
জানা গেছে, শুক্রবার জুমার নামাজ পড়ছিলেন বরুড়া উপজেলার হরিপুর গ্রামের মেহেদী হাসান(২৬)। নামাজের সালাম ফিরিয়ে দেখেন তার পাশের মুসল্লিরা নেই। সন্দেহ হলে মসজিদ থেকে বের হয়ে দেখতে পান বাইরে রাখা তার অটোরিকশাটিও নেই। অটো রিকশায় থাকা জিপিএস ট্র্যাকার মাধ্যমে তিনি গাড়ির অবস্থান বের করেন। পাশের বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় গিয়ে অটোরিকশাটি চালিয়ে নিতে দেখতে পান। তাদের ডাক দিলে অটোরিকশায় থাকা ৪ জন পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। লোকজনের সহায়তায় শাকিল হোসেন নামের একজনকে আটক করা হয়। পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।
বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন নামাজির বেশ ধরে মেহেদীর অটোরিকশাটি চুরি করে নিয়ে যায় চোরের দল। জিপিএস ট্র্যাকার থাকায় অটোরিকশাটি সে সহজে উদ্ধার করতে পেরেছে। এই বিষয়ে বরুড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।