ফুফুর বাড়িতে ওয়াজ শুনতে এসে হামলায় এসএসসি পরীক্ষার্থী নিহত

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দাউদকান্দিতে ফুফুর বাড়িতে ওয়াজ মাহফিল শুনতে গিয়ে হামলার শিকার হয়ে ইফতেখার হাসান ইমন (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নারিকেলতলা গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহত ইফতেখার হাসান ইমন একই ইউনিয়নের পিপিয়াকান্দি গ্রামের আলাউদ্দিন মিয়ার ছেলে। সে বরকোটা স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০২১ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। আগামী সপ্তাহে তার রেজাল্ট দেওয়ার কথা রয়েছে। মঙ্গলবার এই ঘটনায় থানায় মামলা হয়েছে।

নিহতের চাচা ইব্রাহিম বলেন, গত সোমবার রাতে নারিকেলতলা দারুন নাজাত নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার বার্ষিক ওয়াজ মাহফিল উপলক্ষে ইমন তার ফুফুর বাড়িতে যায়। মাহফিলে ফুচকার দোকানের সামনে মালাখালা গ্রামের কিছু ছেলে ইমনের উপর হামলা করে। ইমনকে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়। সেখানে মারা যায় ইমন।

নিহতের বাবা আলাউদ্দিন মিয়া বলেন, ইমন আমার একমাত্র ছেলে। কি জন্য আমার ছেলেকে হত্যা করেছে তা আমি জানি না। আমার ছেলের হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানাচ্ছি।

স্থানীয়দের বরাত দিয়ে গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক সৈয়দ ফারুক আহম্মেদ জানান, মালাখালা গ্রামের জনৈক মাদকসেবীর সঙ্গে পিপিয়াকান্দি গ্রামের ছেলেদের ১৯ ডিসেম্বর ঝগড়া হয়। ওই ঘটনার রেশ ধরেই সোমবার রাতে হামলার ঘটনায় ইমন মারা যায়।
এ ঘটনায় সাব্বির নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। হত্যার সঠিক কারণ উদ্ঘাটনে পুলিশের তদন্ত চলছে।