বিয়ের গেইটে বরপক্ষের দেওয়া টাকা নিয়ে মারামারি!

কনের বাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ
উপজেলা রিপোর্টার,চান্দিনা।।
কুমিল্লার চান্দিনা উপজেলার ৭নং এতবারপুর ইউনিয়নের ওয়ারিশ হাজী বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠানে গেইটে বর পক্ষের দেওয়া টাকার ভাগাভাগি নিয়ে তুলকালাম ঘটনা ঘটেছে। টাকার ভাগাভাগি নিয়ে কনেপক্ষের লোকজনেরা দুটি গ্রুপে বিভক্ত হয়ে বাকবিতন্ডা, মারামারি এমনকি কনের বাড়ি-ঘর পর্যন্ত ভাঙচুর করা হয়েছে। ওই ঘটনায় কনের দাদি ছায়েরা বেগম (৫৮) গুরুতর আহত হয়ে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।


এতবারপুর ইউনিয়নের ওয়ারিশ হাজী বাড়িতে মো. খোকন মিয়ার মেয়ে ফাতেমা আক্তারের বিয়ের অনুষ্ঠানে ওই ঘটনা ঘটে। আহত ছায়েরা বেগম বাদী হয়ে সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ করেন। তবে ফাতেমার বিয়ে সম্পন্ন হয়েছে। বর-কনের বিদায়ের পর ওই মারামারির ঘটনা ঘটে।
খোঁজ নিয়ে জানা যায়, সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে পাশর্^বর্তী দেবিদ্বার উপজেলার নূরিতলা গ্রামের আরাফাত হোসেনের সঙ্গে ফাতেমা আক্তারের বিয়ে সম্পন্ন হয়। এর আগে বিয়ের গেইটে প্রচলিত নিয়মানুযায়ী কিছু টাকা দেয় বরপক্ষ। সেই টাকা নিয়ে কনের পাশর্^বর্তী ঘরের কয়েকজন তরুণী নিয়ে যেতে চায়। তাই নিয়ে বাকবিতন্ডা ও মারামারি হয়। এক পর্যায়ে কনের পিতার বাড়ি-ঘর ভাঙচুর করা হয়। কনের দাদিকে পিটিয়ে আহত করে। এই ঘটনায় খুশি নামের এক তরুণীর পিতা আবুল হোসেন, ভাই কেফায়েত উল্লাহ, বিল্লাল হোসেন, নাজমুল, নাইমুলসহ ৮জনকে আসামি করে চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়।
এ ব্যাপারে চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।