ভিক্টোরিয়া কলেজ ডিগ্রি শাখার ডিজিটাল স্টুডিও উদ্বোধন

 

সংবাদ বিজ্ঞপ্তি।।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ উচ্চ মাধ্যমিক শাখার পর এবার ডিগ্রি শাখায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে ডিজিটাল স্টুডিও উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে অনলাইনে স্টুডিও উদ্বোধন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশীদ ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশীদ বলেন, স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত অনার্স পরীক্ষায় জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে যে ধরণের সরঞ্জামাদি সরবরাহ করা হয়েছে সেগুলো ছাড়াও নিজ উদ্যোগে ইনফ্রারেড থার্মোমিটার, মাস্কসহ ভিক্টোরিয়া কলেজ আরও সরঞ্জাম সরবরাহ করেছে যা প্রশংসার দাবী দার। এছাড়াও শিক্ষার মান উন্নোয়নের অংশ হিসেবে ভিক্টোরিয়া কলেজ থেকে একজন শিক্ষার্থীর ভাইস চ্যান্সেলর গোল্ড ম্যাডেল পাওয়ার সুসংবাদ দিয়ে কলেজের উন্নয়ন মুখী উদ্যোগকে স্বাগত জানাচ্ছি । এ সময় তিনি আগামী সকল পরীক্ষার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত থাকার পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত ঘোষণা করে প্রত্যেক শিক্ষার্থীদের সুদক্ষ কারিগর হিসেবে গড়ে উঠার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইঁয়া বলেন, দেশের শতবর্ষী প্রতিষ্ঠান গুলোর মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অন্যতম। এ কলেজ থেকে শিক্ষার্থীরা ভাষা আন্দোলন ও গণঅভুত্থান থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করে বাংলাদেশ প্রতিষ্ঠায় ভূমিকা রাখেন। এ সময় তিনি ভিক্টোরিয়া কলেজে ডিজিটাল স্টুডিও স্থাপনে সহায়তা প্রদানকরায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন ও কলেজের নানা উন্নয়ন মুখী কার্যক্রম তুলে ধরার পাশাপাশি উপাচার্য মহোদয়কে ভিক্টোরিয়া কলেজে আসার আমন্ত্রন ওজানান।

সভায় কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়ার সভাপতিত্বে ও সহকারি অধ্যাপক জুবাইদা নূর খান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড আবু জাফর খান। অনুষ্ঠান সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।