মনোহরগঞ্জে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

 

কুদরত উল্যাহ, মনোহরগঞ্জ

কুমিল্লার মনোহরগঞ্জে প্রকাশ্যে মো.আবদুর রহিম (৩৮) নামে এক ইউপি সদস্যকে (মেম্বার) কেচি দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত রহিম উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার ছিলেন।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল ৯টার দিকে ওই ইউনিয়নের ধিকচান্দা গ্রামে এ ঘটনা ঘটে। মেম্বার রহিম ওই গ্রামের জায়েদ আলীর ছেলে।

এদিকে, এ ঘটনায় অভিযুক্ত রহমত আলীকে আটক করে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। তাকে মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ধিকচান্দা গ্রামে একটি পুকুর ইজারা সংক্রান্ত বিষয়ে ইউপি মেম্বার আবদুর রহিমের সঙ্গে পাশের বাড়ির মৃত ছেরাজুল হকের ছেলে রহমত আলীর (৫৭) বিরোধ চলছিলো। এ বিরোধকে কেন্দ্র করে রহমত আলী মেম্বার আবদুর রহিমকে মঙ্গলবার সকালে কেচি দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে।

 

এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী রহমত আলীকে আটক করে বৈদ্যুতিক পিলারের সঙ্গে বেঁধে গণধোলাই দেয়। এতে তার অবস্থা মুমূর্ষু হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

 

দুপুরে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুল কবির বলেন, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।