মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে কমিউনিটি সভা অনুষ্ঠিত

 

কুমিল্লার আদর্শ সদর উপজেলার ৩ নং দূর্গাপুর (দক্ষিণ) ইউনিয়নের রাজাপুর পশ্চিম পাড়ায় মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), কুমিল্লা কর্তৃক বাস্তবায়নাধীন ‘পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি এন্ড একাউন্টেবিলিটি (প্যাকটা)’ প্রকল্পের আওতায় গত ২৪ অক্টোবর ২০২২, সোমবার, বিকাল ৪:০০ টায় অ্যাকটিভ সিটিজেন গ্রুপ এর আয়োজনে এক কমিউনিটি সভা অনুষ্ঠিত হয়।

 

 

টিআইবি কুমিল্লার ইয়েস সদস্য প্রশান্ত কর্মকারের সঞ্চালনায় কমিউনিটি সভায় সভাপতিত্ব করেন রাজাপুর ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের এসিজি’র সমন্বয়ক তফুরা আক্তার আঁখি। এসিজি সহ সমন্বয়ক মজ্ঞুমা ইমরুজ স্বর্ণা এর স্বাগত বক্তব্যে মাধ্যমে অনুষ্ঠিত সভায় টিআইবি কুমিল্লার এরিয়া কো-অর্ডিনেটর প্রবীর কুমার দত্ত এসিজির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, এসিজির সকল সদস্যগণ এই বিদ্যালয়ের আওতাধীন এলাকার বাসিন্দা। সকলের সন্মিলিত প্রয়াসের মাধ্যমে বিদ্যালয়ের বিদ্যমান বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি আশা করেন এসিজির মাধ্যমে স্থানীয় পর্যায়ের বিভিন্ন অংশীজনের সাথে আলোচনাপূর্বক বিদ্যালয়ের সামগ্রীক সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করা যা বিদ্যালয়ের সার্বিক শিক্ষার মানোন্নয়নে বিশেষ ভূমিকা পালন করতে সহায়ক হবে। উক্ত সভায় আরোও বক্তব্য রাখেন কমিউনিটি প্রতিনিধি ও এসিজি সদস্যবৃন্দ প্রমূখ।

 

সভাপতির বক্তব্যে এসিজির সমন্বয়ক তফুরা আক্তার আঁখি বলেন, কমিউনিটি সভার মাধ্যমে বিভিন্ন সমস্যা চিহ্নিত করে এসিজি রাজাপুর ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতপূর্বক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের কাজ করবে।