মুক্তির মিছিলে দিতির সিনেমা

নিউজ ডেস্ক।।
মৃত্যুর চার বছর পর মুক্তির মিছিলে যোগ দিচ্ছে অভিনেত্রী দিতির সিনেমা। সামনের সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়ছে ‘এ দেশ তোমার আমার’।
নির্মাতা এফ আই মানিক জানান, অবশেষে ছবিটি সেন্সরে জমা দেওয়ার সকল প্রস্তুতি শেষ হয়েছে।
মানিক বললেন,‌ ‌‌‘নানা কারণে ছবিটি শেষ করা সম্ভব হয়নি। এবার সব গুছিয়ে ফেলেছি। আর বিলম্ব হবে না। আমার ইচ্ছা সারা দেশের সিনেমা হল চালু হলেই ছবিটি মুক্তি দিতে পারবো। ছবিটি দেখলে দর্শকরা নতুন করে বুঝবেন, কতটা শক্তিশালী অভিনেত্রী ছিলেন আমাদের দিতি। তার আত্মার শান্তি কমনা করছি।’
এই নির্মাতা আরও জানান, দিতি মারা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শুটিং শেষ হয়। এটি ৩৫ মিলিমিটারে শুট হয়েছিল। সেটিকে আবার ডিজিটালে ট্রান্সফার করা হয়। মূলত, এসব কারণেই ছবিটি শেষ করতে সময় লেগেছে। দিতি ২০১৬ সালের ২০ মার্চ মারা যান।
১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হন এই অভিনেত্রী। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। এরপর দিতি দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।
চলচ্চিত্র ছাড়াও দিতি নিয়মিত অভিনয় করতেন টিভি নাটকে। ছিলেন নাটক নির্মাণেও।