শিগগিরই ইন্ধনদাতাদের নাম প্রকাশ – সিআইডি

আমোদ প্রতিনিধি
কুমিল্লা নগরীর নানুয়ার দিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় দ্বিতীয় দফা রিমান্ড থাকা চার আসামি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।  এই ঘটনার নেপথ্য কিছু নাম বের হয়ে এসেছে আসামিদের কাছ থেকে। সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান শনিবার এই তথ্য জানান। তিনি জানান, আসামিদের ইন্ধনদাতা হিসেবে যাদের নাম পেয়েছি শিগগিরই আনুষ্ঠানিকভাবে তাদের তালিকা প্রকাশ করা হবে। তবে এর আগে রিমান্ডে থাকা আসামিদের দেওয়া তথ্য গুলো অধিকতর যাচাই বাছাইয়ের প্রক্রিয়া শেষ করতে হবে।
সিআইডির একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, রিমান্ড থাকা চার আসামি প্রথম দফা রিমান্ড চলাকালীন খুব বেশি তথ্য দিয়ে সহযোগিতা না করলেও দ্বিতীয় দফা রিমান্ড শুরুর প্রথম দিন থেকেই তারা নানা তথ্য দিচ্ছে।
উল্লখ্য-গত ১৩ অক্টাবর কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন পাওয়ার ঘটনার পরদিন কুমিল্লা কোতায়ালি মডেল থানার এস আই  হারুনুর রশীদ বাদী হয় ধর্মীয় অনুভূতিত আঘাতের এই মামলাটি দায়ের করেছিলেন। এতাদিন মামলাটি তদন্ত করছেন ওই থানার এস আই মফিজুল ইসলাম। পরবর্তীত মামলাটি সিাইডির কাছ হস্তান্তর করা হয়। এ মামলা এখন পর্যন্ত চারজনক প্রথম দফায় সাতদিন ও গত শুক্রবার থেকে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রিমান্ড থাকা আসামিরা হলেন, ইকবাল হোসেন, হুমায়ুন কবির ,ফয়সাল আহমদ এবং  ইকরাম হোসেন।