শিল্পচর্চা আমাদের মনের খোরাক–ড. সফিকুল ইসলাম

 

আবু সুফিয়ান রাসেল।।

অনলাইন চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ নিয়ে পুরস্কার পেয়েছেন ক্ষুদে শিশুরা। সোমবার কুমিল্লা সিটি করপোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্রের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক, সিনিয়র সাংবাদিক খায়রুল আহসান মানিক। দৈনিক আমাদের কুমিল্লার ব্যাবস্থাপনা সম্পাদক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক শাহাজাদা এমরান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা সিটি করপোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্রের প্রধান শিল্পী মোহাম্মদ শাহীন।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মো. ওমর ফারুক (মাসুদ), রাজিব মজুমদার, মিয়া হোসেন হানাফী জিশু, মো. সজিব খন্দকার প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্য ড. সফিকুল ইসলাম বলেন, শিল্পচর্চা আমাদের মনের খোরাক। এ কাজ করা মানে নিজেকে তৈরি করা। নিজের সত্তাকে জানা। আজকের শিশু আমাদের আগামী। যারা অনলাইন চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ নিয়েছো, যারা বিজয়ী হয়েছো সবার জন্য শুভ কামনা।

 

সভাপতির বক্তব্যে মোহাম্মদ শাহীন বলেন, আমার শিক্ষক কুমিল্লার পথিকৃৎ শিল্পী অধ্যক্ষ মোহাম্মদ আলী স্যারের মৃত্যু বার্ষিকী উপলক্ষে এই চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা। এ প্রতিযোগিতায় সারাদেশের শিল্পীরা অংশ গ্রহণ করেছেন। পাঁচ বিভাগে আমার ১৫ জনকে পুরস্কৃত করেছি। আগামী দিনেও এ চর্চা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত অর্থায়নে প্রতিষ্ঠা লাভ করে কুমিল্লা সিটি করপোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্র। বর্তমানে পাঁচ শতাধিক শিক্ষার্থী অধ্যয়নরত। শুক্রবার ছবির হাট বসা ছাড়াও প্রতি মাসে ও বিশেষ দিবসে নানা অনুষ্ঠানের আয়োজন করে সাংস্কৃতি চর্চার এ প্রতিষ্ঠান।