শিশুদের গায়ে নতুন জামা, মুখে তুলে দিলেন কেক

 

মাহফুজ নান্টু।
জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বুধবার কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে অনাথ শিশুদের নিয়ে কেক কাটলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুস সালাম। এ সময় তিনি অনাথ শিশুদের হাতে নতুন জামাও তুলে দেন।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুস সালাম বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। আজ যদি তিনি বেঁেচ থাকতেন তার বয়স হতো একশ এক বছর। আজকের বাংলাদেশকে দেখলে তিনি আনন্দিত হতেন। কিন্তু ঘাতকরা তাকে বাঁচতে দিলো না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে কুমিল্লা সরকারি শিশু পরিবারের ১৫জন অনাথ শিশুকে নিয়ে কেক কেটেছি। তাদের হাতে নতুন জামা তুলে দিয়েছি।

আলোচনা সভায় অংশ গ্রহণ করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ। সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুল খালেক।
আলোচনা অনুষ্ঠানের পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এ সময় কুমিল্লা শিক্ষাবোর্ডের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুস সালামের নেতৃত্বে শিক্ষাবোর্ডের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।