শেখ হাসিনার বিচার দাবি কুমিল্লার শিক্ষার্থীদের

 প্রতিনিধি।
বৈষম্য বিরোধী আন্দোলনের কুমিল্লায় মার্চ ফর জাস্টিস উপলক্ষে সমাবেশে শিক্ষার্থীরা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার দাবি করেন। বৃহস্পতিবার বিকেলে নগরীর টাউনহল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন স্কুল কলেজ থেকে মিছিল নিয়ে নগরীর টাউন হল মাঠে সমবেত হয় শিক্ষার্থীরা। অল্প সময়ের মধ্যে লোকারণ্য হয়ে পড়ে টাউন হল মাঠ। এসময় নানা রকম শ্লোগান ও ফেস্টুনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবি তোলা হয়। বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ছাত্র নেতারা।
সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা থেকে আসা ছাত্র আন্দোলনের সমন্বয়ক মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ, মাসউদুর রহমান,আবিদ হাসান রাফি ও এবি যুবাইর। কুমিল্লা থেকে সমন্বয়কদের মধ্যে ছিলেন আবু রায়হান, সাকিব হোসাইন,এম এস আবির, রাশেদুল হাসান, রুবেল হোসাইনসহ অন্যরা।
মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ তার বক্তব্যে বলেন, স্বৈরাচারী শেখ হাসিনাকে দেশে এনে গণহত্যার দায়ে বিচার এবং আওয়ামী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
সাকিব হোসাইন বলেন, যারা প্রতিবিপ্লব করতে চায় তাদেরকে কঠোর হস্তে দমন করতে হবে ।
রাশেদুল হাসান বলেন, এই আন্দোলনে অনেকে শহীদ হয়েছেন। তাদের সবার নাম এখনো অন্তর্ভুক্ত হয়নি। সবার নামের তালিকা করা এখন সময়ের দাবি।
এসময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা মহিলা কলেজ, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট, কুমিল্লা আলিয়া মাদরাসা, জিলা স্কুল, মডার্ন স্কুলসহ বিভিন্ন স্কুল-কলজে-বিশ্ববিদ্যালয় প্রতিনিধিরা বক্তব্য রাখেন। আন্দোলনে নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে তাদের জন্য দোয়া করা হয়।