স্কাউটস কুমিল্লা অঞ্চলে প্রতিভা অন্বেষণ

প্রতিনিধি ।
স্কাউটদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্য বাংলাদেশ স্কাউটস আয়োজন করেছে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্কাউটরা সহশিক্ষা কার্যক্রমে নিজেদের যোগ্যতা ও সামর্থ্য প্রমাণ করতে পারে। বাংলাদেশ স্কাউটস -কুমিল্লা অঞ্চলের আয়োজনে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ স্কাউটস পরিচালক (প্রশিক্ষণ) ফারুক আহাম্মদ।
আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র লালমাইয়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার বিকালের অনুষ্ঠানে কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক সম্পাদক মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস – কুমিল্লা জেলার সহ-সভাপতি অধ্যক্ষ এম নার্গিস আক্তার,কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন। বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের ডিআরসি প্রশিক্ষণ মো. মোজাম্মেল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআরসি স্পেশাল ইভেন্ট মো. বেল্লাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা অঞ্চলের ডিআরসি সংগঠন ও বিধি মো. আবুল কাশেম, বাংলাদেশ স্কাউটের লিডার ট্রেইনার আলম আরা সাফি,ডিআরসি মার্কেটিং আবদুর রাজ্জাক, ডিআরসি সমাজ উন্নয়ন মো. ফছিহ্ উর রহমান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট তুহিন।
প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী,ব্রাহ্মণবাড়িয়া,লক্ষীপুর জেলার কাব ও স্কাউটের শতাধিক স্কাউট সদস্য অংশগ্রহণ করে। তাদের মধ্যে থেকে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য ২৯ জনকে নির্বাচিত করে পুরস্কার দেয়া হয়। এছাড়া স্কাউট ইউনিট লিডার বীর মুক্তিযোদ্ধা ফয়েজ আহমেদ, নিপা চৌধুরী ও স্কাউটদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ক্যাপশন: সনদ গ্রহণ করছেন লাকসাম আল-আমিন ইনস্টিটিউটের শিক্ষার্থী নাবিলা মোস্তফা নিঝুম।