বরুড়ায় বিনামূল্যে চিকিৎসা পেলেন সহস্রাধিক মানুষ

 

প্রতিনিধি।।

বরুড়ায় দুইদিনে সহস্রাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ সহয়তা প্রদান করে দিগন্ত সমাজ কল্যাণ পরিষদ।

শনিবার ও রবিবার (১২ ও ১৩ অক্টোবর) পৌরসভার অর্জুনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফ্রি চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

এতে সভাপতিত্ব করেন দিগন্ত সমাজকল্যাণ পরিষদের সভাপতি দেওয়ান মইন উদ্দিন আহমেদ। সাধারণ সম্পাদক, সানরাইজ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহাদাত হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং।

বিশেষ অতিথি ছিলেন বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ মোঃ আবদুস সালাম, ডাঃ মোঃ ইলিয়াস আহমেদ, আবদুর রহমান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সহ সমন্বয়ক মোঃ আমজাদ হোসেন, দিগন্ত সমাজকল্যাণ পরিষদের সহ সভাপতি সৈয়দ মইনুল হক, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ সমন্বয়ক মোঃ আমজাদ হোসেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অর্জুনতলা গ্রামের শহীদ মাসুদুর রহমানের পিতা হাফেজ অলি উল্লাহ।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কার্যনির্বাহী সদস্য ডাঃ জি এম এনামুল হক শাহিন, তানজিব হাসান তানিম, সোলাইমান আহমেদ, দেওয়ান মাহতাবউদ্দিন রাসেল। সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান সবুজ, রাশেদ হোসেন, মাসুদ রানা, ফয়সাল হোসেন, ইমন হোসেন, জামাল হোসেন, তরিকুল ইসলাম প্রমুখ ।

দুই দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা মেডিসিন, গাইনি, চর্ম, যৌন, সার্জারি ও অর্থোপেডিক সমস্যার চিকিৎসা প্রদান করা হয় বিভিন্ন গ্রাম থেকে আগত সহস্রাধিক রোগীদেরকে। চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

দিগন্ত সমাজকল্যাণ পরিষদের সভাপতি দেওয়ান মইন উদ্দিন আহমেদ বলেন, দিগন্ত সমাজ কল্যাণ পরিষদ প্রতিবছর ঈদুল আযহা ও ঈদুল ফিতরসহ বিভিন্ন দুর্যোগ পরিস্থিতিতে অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বস্ত্র বিতরণ, নগদ অর্থ বিতরণসহ শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ সামাজিক কাজে এগিয়ে যায় । বন্যার পরবর্তী সময়ে মানুষের নানান ধরনের সমস্যা দেখা দেয়। মানুষের সমস্যার কথা চিন্তা করে তাদের আজকের এ উদ্যোগ।