নারীর মরদেহের উপর চটের বস্তা,পাশে পানির মগ

আমোদ প্রতিনিধি ।।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের ‘তুলাগাও-সাবের পুকুরপাড় বিল’ থেকে হাসনেয়ারা বেগম ওরফে হাসু বেগম (৪৫) নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

শনিবার পুলিশ ঘটনাস্থল থেকে ওই লাশ উদ্ধার করেন। হাসনেয়ারা বেগম সাবের পুকুরপাড় গ্রামের আবুল হাসেমের প্রথম স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার সাবের পুকুরপাড় বিলস্থ মদীনা মাছের প্রজেক্টের পাশে একটি কচুরি পানার স্তুুপের উপর ওই নারীর মৃতদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। এ সময় তার পায়ে স্পন্সের সেন্ডেল ও বুকের উপর একটি চটের বস্তা ছিল, পাশে একটি পানি খাওয়ার মগ পড়ে ছিল। মরদেহের কানের পাশে আঘাতের চিহ্ন ছিল। পুলিশ সুরত হাল রিপোর্ট তৈরির সময় তার শরীরে কেরির টেবলেটের (পোকা দমনের টেবলেট) গন্ধ পেয়েছেন বলে জানান। প্রাথমিক ভাবে কোন কারণে কেরির টেবলেট খেয়ে আত্মহত্যা করছেন বলে ধারণা করা হলেও ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পূর্বে এ বিষয়ে কোন মন্তব্য করতে চাননি উপ-পরিদর্শক (এস,আই) মো. মাহববুর রহমান ।

নিহতের বড় মেয়ে সেলিনা আক্তার জানান, তার পিতা আবুল আবুল হাসেম ১৬ বছর যাবৎ সিলেট সদর উপজেলায় ভাড়া বাসায় থেকে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। ১২ বছর পূর্বে ওখানেই তিনি আরো একটি বিয়ে করেন। এ নিয়ে তার মায়ের সাথে পারিবারিক কলহ ছিল। তার চার ভাইকেও তার বাবা সিলেট নিয়ে যান। সেলিনার বিয়ে হয়ে গেলে তার মা বাড়িতে একাই থাকতেন। ভাইদের উপার্জিত অর্থেই তার মায়ের ভরণ পোষণ চলতো।

এবিষয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক মো. মাহববুর রহমান জানান, ময়না তদন্তের রিপোর্ট আসার পর বলা যাবে এটি আত্মহত্যা নাকি হত্যা।