আশুগঞ্জে সেতুর রেলিং ভেঙে লবণবোঝাই ট্রাক খালে : নির্মাণ শ্রমিক নিহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ঢাকা-সিলেট মহাসড়কে সেতুর রেলিং ভেঙে খালে পড়ে গেছে লবণবোঝাই ট্রাক। এই ঘটনায় নিহত হয়েছে নির্মাণ শ্রমিক দুলাল মিয়া। এছাড়া আহত হয়েছেন অপর দুই সহোদর। শুক্রবার (২১ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুরে ঘটে এই ঘটনা।
নিহত দুলাল মিয়া (৪৫) শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার টাঙ্গারপাড়ার মৃত সেরু মিয়ার পুত্র। তিনি আশুগঞ্জ-আখাউড়া চারলেন সড়কের শ্রমিক হিসেবে কাজ করছিলেন।আহতেরা হলেন ট্রাক ড্রাইভার মুহাম্মদ ইব্রাহিম (২৫), ও হেলপার রেদুওয়ান (১৫)। তারা উভয়েই সিলেট জেলার আসামপুর থানার জৈন্তাপুর এলাকার জয়নাল আবেদীনর পুত্র।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল পাঁচটার দিকে ঢাকা থেকে সিলেট অভিমুখী একটি লবণবাহী ট্রাক যাচ্ছিল। পথিমধ্যে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে আশুগঞ্জের সোনারামপুরে সেতুর রেলিং ভেঙে নিচে পড়ে যায়। পরে ট্রাকটি উল্টালে নিচে চাপা পড়া অবস্থায় আশুগঞ্জ-আখাউড়া চারলেন মহাসড়ক নির্মাণ প্রকল্পের নির্মাণ শ্রমিক দুলাল মিয়ার মরদেহ পাওয়া যায়। এছাড়া এই ঘটনায় ট্রাকের ড্রাইভার ও হেলপারকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আশুগঞ্জ থানার পরিদর্শক (ওসি) জাবেদ মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে এবং আহত দুইজনকে উন্নত চিকিৎসার্থে ঢাকায় পাঠানো হয়েছে।’