কুমিল্লা চকবাজারে মাইকিং করে পেঁয়াজ বিক্রি!

 পেঁয়াজের কেজি ৮৫,ক্রেতাদের লাইন
মহিউদ্দিন মোল্লা।।
কুমিল্লা নগরীর চকবাজারে আড়তে মাইকিং করে পেঁয়াজ বিক্রি হচ্ছে। কেজি ৮৫টাকা ধরে বিক্রি করায় ক্রেতারা লাইন ধরে কিনছেন। শনিবার চকবাজারের শাহ পরান স্টোরের সামনে এই দৃশ্য দেখা গেছে। নগরীর অন্যত্র দোকানে পেঁয়াজ খুচরা প্রতি কেজি ১০০ থেকে ১৮০টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।


ক্রেতা কামাল হোসেন ও জামাল উদ্দিন বলেন, কম দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে শুনে আমরা কেউ পুলিশ লাইন কেউ টমছমব্রিজ থেকে চকবাজার এসেছি। দেশি পেঁয়াজে ভালো ঝাঁজ,কম ব্যবহার করলেও হয়। পেঁয়াজের উচ্চ মূল্যের সময় তুলনামূলকভাবে কম দামে পেঁয়াজ পেয়ে ভালো লাগছে।
শাহ পরান ট্রেডার্সের পরিচালক মো. লিটন বলেন,ফরিদপুর থেকে দেশি পিঁয়াজ এনেছেন। কম লাভে বিক্রি করছেন। ক্রেতার ভালো সাড়া পেয়েছেন। বুধবার ১০ টন পেঁয়াজ বিক্রি করেছেন, কালও(বৃহস্পতিবার) বিক্রি করবেন।
চকবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ মো. পারভেজ বলেন.লিটনের উদ্যোগটি চমৎকার। এতে ক্রেতা যেমন সুলভ মূল্যে পেঁয়াজ পাবে তেমনি দেশি পেঁয়াজ জনপ্রিয়তা পাবে। দেশি উৎপাদনকারীরা উৎসাহিত হবে। তাকে এই বিষয়ে দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন ও চকবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলী আশরাফসহ অন্যান্য সার্বিক সহযোগিতা করেছেন।
কাপ্তানবাজার এলাকার খুচরা বিক্রেতা টিপু সুলতান বলেন, পেঁয়াজ কেজি ১০০ থেকে ১৩০টাকায় বিক্রি হচ্ছে। যারা বেশি দামে ক্রয় করেছেন তারা এখনও কেজি ১৮০টাকা বিক্রি করছেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন,আমরা প্রতিদিন অভিযান করছি। জরিমানার ভয়ে অনেকে পেঁয়াজের দাম বেশি বাড়াতে পারেনি। অনেকে কম লাভেও বিক্রি শুরু করেছেন।