‘নারী নেতৃত্বের মূল্যায়নে দলের জনপ্রিয়তা বৃদ্ধি পায়’

প্রতিনিধি।।
দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী। নারী নেতৃত্বের মূল্যায়নে দলের জনপ্রিয়তা বৃদ্ধি পায়। এতে সাধারণ নারীরা ওই দলের প্রতি সমর্থন জানায়। নারী নেতৃবৃন্দের জন্য দলের উদ্যোগে প্রশিক্ষণের আয়োজন করতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষ করে গড়ে তুলতে হবে। সেই সাথে নারীদেরকে স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায়ে সাধারণ আসনে মনোনয়ন প্রদান করতে হবে। নির্বাচনী ক্যাম্পেইন ম্যানেজার হিসেবে দায়িত্ব প্রদান করতে হবে। বৃহস্পতিবার কুমিল্লা নগরীর একটি রেস্তোরাঁয় আয়োজিত নারীর রাজনৈতিক নেতৃত্বের উন্নয়ন শীর্ষক সম্মেলনে বক্তারা এই কথা বলেন। ইউএসএআইডি’র সহায়তায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পরিচালিত স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যাডস্কেপ প্রকল্পের আওতায় এই সম্মেলনের আয়োজন করা হয়।


এতে কুমিল্লা উত্তর, দক্ষিণ জেলা, মহানগর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জাতীয়পার্টি ও জাতীয় মহিলা পাটির নেতারা অংশ নেন। বক্তব্য রাখেন, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সভাপতি এয়ার আহমেদ সেলিম, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কবির মোহন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজারের আবুল বাশার, কুমিল্লা মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ সভাপতি মাহবুব সেলিম, সাধারণ সম্পাদক কাজী মোঃ নাজমুল, দক্ষিণ জেলা মহিলা পাটির সভাপতি জ্যোৎস্না আক্তার, মহানগর মহিলা পার্টির সভাপতি রোখসানা আক্তার ও সাধারণ সম্পাদক জোনাকী মুন্সী প্রমুখ।
উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সুষ্ঠু ধারার গণতন্ত্র চর্চায় ২০১১ সাল থেকে বাংলাদেশে এবং ২০১৮ সাল থেকে কুমিল্লায় কাজ করছে। এর ধারাবাহিকতায় এই সম্মেলনের আয়োজন করে।