নাসিরনগরে মন্দিরের দীঘিতে মিললো বৃদ্ধের লাশ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
রাতে নিখোঁজ হন সত্তরোর্ধ বৃদ্ধ যদু গোপাল। এরই মাঝে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র তাণ্ডব। খোঁজাখুঁজিতেও হদিস মিলছিলো না বৃদ্ধের। পরদিন দুপুরে বাড়ির অনতিদূরের ইস্কন মন্দিরের দীঘিতে মিললো তার ভাসমান মরদেহ। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা এলাকার। পুলিশ লাশ পাঠিয়েছেন মর্গে।
মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে জেলার নাসিরনগর উপজেলার ফান্দাউক ইস্কন মন্দিরের উত্তর পশ্চিম পাশের দিঘীতে ভাসমান অবস্থায় বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়। নিহত যদু গোপাল পাল (৭২) উপজেলার ফান্দাউক ইউনিয়নের ফান্দাউক গ্রামের মৃত জগৎ চন্দ্র পালের ছেলে।
নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাক অনুমান আটটা থেকে যদু গোপাল পাল নিখোঁজ হন। এরই মাঝে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র ভয়াবহতায় যদু গোপালের পরিবার আরো উদ্বিগ্ন হয়ে ওঠেন। সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছিলো না। মঙ্গলবার দুপুরের দিকে স্থানীয় লোকজন বৃদ্ধ যদু গোপালের লাশ তার বাড়ির পাশ্ববর্তী ইস্কন মন্দিরের উত্তর পশ্চিম পাশের দীঘির পানিতে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে অবহিত করেন। সংবাদ পেয়ে নাসিরনগর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করেন। ধারণা করা হচ্ছে, যদু গোপাল পাল প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র কবলে পড়ে দীঘির পানিতে ডুবে মারা যায়।
নাসিরনগর থানার পরিদর্শক (ওসি) মো. হাবিবুল্লাহ সরকার বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘ইস্কন মন্দিরের দীঘিতে ভাসমান অবস্থায় ওই বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়। ওই বৃদ্ধ ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র কবলে পড়ে নাকি পানিতে ডুবে মারা গেছে কি না, ময়না তদন্তের প্রতিবেদন পাবার পর বলা যাবে।’