পাশে দোকান খোলা নিয়ে দ্বন্দ্ব,বন্ধুকে কুপিয়ে হত্যা

মুমূর্ষু উজ্জ্বল বলেন-আমি তো আউয়ালের কোন ক্ষতি করি নাই!
প্রতিনিধি।।
কুমিল্লার চান্দিনা উপজেলায় ব্যবসায়িক দ্বন্দ্বে বন্ধুকে পেছন থেকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। চান্দিনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের পশ্চিম বেলাশ্বর গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান। এই ঘটনায় নিহত হয়েছেন পশ্চিম বেলাশ^র গ্রামের মোসলেম মিয়ার ছেলে মোঃ উজ্জল হোসেন (২৫)। অভিযুক্ত ওই গ্রামের রফিকুল ইসলামে ছেলে মো. আব্দুল আউয়াল (২৬)। হামলার পর মুমূর্ষু উজ্জ্বল বলেন-আমি তো আউয়ালের কোন ক্ষতি করি নাই! সে আমাকে মারলো কেন?
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পশ্চিম বেলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশে লাইটিং ডেকোরেশনের দোকান দেয় উজ্জ্বল। উজ্জ্বল হোসেনের সাথে থেকে আব্দুল আউয়াল লাইটিং ও ডেকোরেশনের কাজ শিখে। পরে আউয়াল উজ্জ্বলের দোকানের পাশে আলাদা লাইটিং ডেকোরেশনের দোকান দেয়। এই নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। এর জেরে রবিবার (১ অক্টোবর) রাত ৯ টার দিকে পশ্চিম বেলাশ^র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের পেছনের কাঁচা রাস্তায় ওস্তাদ উজ্জ্বলকে একা পেয়ে পেছন থেকে আউয়াল ধারালো অস্ত্র দিয়ে তার পিঠে ও ডান হাতের কব্জিতে কুপিয়ে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করলে রাত ১২টার দিকে পথে মারা যান তিনি।
প্রত্যক্ষদর্শী আব্দুল হাকিম জানান, আমি চা দোকানের ব্যবসা করি। রবিবার রাত অনুমান ৯টায় আমার দোকানের পাশে প্র¯্রাব করা অবস্থায় তার বন্ধু আউয়াল তাকে এলোপাথাড়ি কোপাতে থাকে। তার চিৎকার শুনে আমরা দোকান থেকে বের হতেই আউয়াল দৌঁড়ে পালিয়ে যায়।
উজ্জ্বলের বাবা মেসলেম মিয়া এজাহারে উল্লেখ করেন, তারা দুইজন এক সাথে চলতো। আউয়ালের হামলায় উজ্জ্বল মাটিতে লুিটয়ে পড়ে। এসময় স্বাক্ষী নাজমুলসহ কয়েকজন এগিয়ে আসেন। তাদের উদ্দেশে মুমূর্ষু আউয়াল বলেন-‘আমি তো আউয়ালের কোন ক্ষতি করি নাই! সে আমাকে মারলো কেন?’ আমি ছেলের হত্যাকারীর বিচার চাই।
পুলিশ কর্মকর্তা খন্দকার আশফাকুজ্জামান বলেন, প্রাথমিক ভাবে জানা গেছে, ব্যবসায়িক দ্বন্দ্বে এই ঘটনা ঘটেছে। পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এই বিষয়ে উজ্জ্বলের বাবা মো. মোসলেম উদ্দিন বাদী হয়ে আউয়ালকে আসামি করে একটি মামলা হত্যা দায়ের করেছেন। আসামিকে গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।