পুকুরে ডুবে যমজ ভাই বোনের মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
দুই যমজ ভাইবোন। জাকিয়া বেগম ও জাকির হোসেন। আড়াই বছরের এই যমজ ভাইবোন বাড়ির আঙিনায় খেলা করার এক পর্যায়ে পাশের পুকুরে পড়ে যায়। পানিতে ডুবে মর্মান্তিক মৃত্যু ঘটে তাদের। একই সঙ্গে দুই সন্তানকে হারিয়ে পরিবারে চলছে মাতম। মর্মন্তুদ ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা এলাকার।
রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে জেলার নাসিরনগর উপজেলার কুণ্ডা ইউনিয়নের মসলেন্দপুর গ্রামে ঘটে এই হৃদয়বিধারক ঘটনা। নিহতেরা মসলেন্দপুর গ্রামের মাসুক মিয়ার সন্তান। প্রাণপ্রিয় সন্তানদের হারানোর শোকে প্রায় বাকরুদ্ধ তাদের মা।
নিহতদের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, রোববার সকাল সাড়ে দশটার দিকে শিশু দুটি বাড়ির আঙিনায় খেলা করছিলো। কিছুক্ষণ পর তাদের মা এসে দেখেন, তার সন্তানরা নেই! পরে আশপাশের জায়গায় খোঁজ করেও না পেয়ে বাড়ির পাশে পুকুরে গিয়ে দেখেন একটি মরদেহ ভাসছে। পরে স্থানীয়দের সহযোগিতায় অপর শিশুর মরদেহও ওই পুকুর থেকেই উদ্ধার করা হয়। গ্রামের বাসিন্দা স্থানীয় কুণ্ডা ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য (মেম্বার) মো. রাজ্জাক মিয়া পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পুকুরের পানিতে একটি শিশুর মরদেহ ভাসছিলো। স্থানীয় লোকজন পুকুরে নেমে অপর শিশুর মরদেহ উদ্ধার করেন। একই সঙ্গে দুই শিশু সন্তানের মৃত্যুতে তাদের মা কেবলই বিলাপ করছেন। মাসুক মিয়ার পরিবার তথা গোটা এলাকাজুড়েই চলছে মাতম।
নাসিরনগর থানার পরিদর্শক (ওসি) হাবিবুল্লাহ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মরদেহ দুটি উদ্ধার ও ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই বষয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।’