ব্যবসায়ী আক্তার হত্যার বিচার দাবি স্ত্রী-সন্তানদের

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লা নগরীর চাঙ্গিনী এলাকার ব্যবসায়ী আক্তার হোসেনকে মসজিদের বারান্দায় পিটিয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলার তদন্ত এক বছরেও শেষ হয়নি। এ মামলার দ্রুত তদন্ত কার্যক্রম শেষ করে আদালতে চার্জশিট দাখিলসহ ন্যায় বিচারের দাবি জানিয়েছে নিহতের স্ত্রী সন্তানরা। রবিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সাংবাদিক সম্মেলন এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আক্তার হোসেনের বড় ছেলে সোহেল রানা বলেন, ২০২০ সালের ১০ জুলাই চাঙ্গিনী জামে মসজিদের বারান্দায় জুমার নামাজের পর তার বাবা আক্তার হোসেনকে প্রকাশ্যে শতাধিক মুসল্লির সামনে লোহার রড দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার মা রেখা বেগম বাদী হয়ে কুমিল্লা সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হোসেন ও তার ৩ ভাইসহ ১০ জনের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মামলা করেন। মামলাটি দীর্ঘ প্রায় এক বছর তদন্তের পর চার্জশিট না দিয়ে চলতি বছরের গত আগস্ট মাসে সিআইডিতে স্থানান্তর করা হয়। সংবাদ সম্মেলনে তিনি আরো দাবি করেন, এ মামলায় জামিনে থাকা আসামিরা তাদেরকে হুমকি দিচ্ছে, বিভিন্ন ভাবে হয়রানি করছে। তারা অবিলম্বে আসামিদের বিরুদ্ধে আদালতে দ্রুত চার্জশিট দাখিলসহ ন্যায় বিচারের দাবি জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মামলার বাদী রেখা বেগম, তার মেয়ে শিরিন আক্তার ও নিহতের ভাই ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার শাহজালাল আলাল।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি কুমিল্লার উপ-পরিদর্শক মো.জামাল হোসেন বলেন,ব্যবসায়ী আক্তার হত্যা মামলাটি আমরা তদন্ত করছি। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।