প্রশিক্ষণের সুযোগ পেয়ে খুশি লাকসামের নারীরা

 

লাকসামে বসুন্ধরা শুভসংঘের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

প্রতিনিধি।।
বসুন্ধরা শুভ সংঘের সহায়তায় দেশের বিভিন্ন স্থানে অসচ্ছল নারীরা স্বাবলম্বী হয়ে উঠতে শুরু করেছেন। তার ধারাবাহিকতায় সোমবার (২৫ মার্চ) কুমিল্লার লাকসাম উপজেলার মনপাল গ্রামে সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রশিক্ষণের সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে লাকসামের নারীদের। তাদের মতে, প্রশিক্ষণ নিয়ে তারা সচ্ছল হতে পারবেন।


ঠেঙ্গারপাড় গ্রামের হাসিনা আক্তার ও তপইয়া গ্রামের শারমিন আক্তার বলেন, আমাদের স্বামী মারা গেছেন। সন্তান নিয়ে কষ্টে আছি। এখানে প্রশিক্ষণ নিয়ে নিজের পায়ে দাঁড়াতে চাই। বসুন্ধরা গ্রুপ আমাদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ ও সেলাই মেশিনের ব্যবস্থা করে দিবেন, আল্লাহ তাদের ভালো করুক।
সেলাই প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়ক বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লার সঞ্চালনায় সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা,শুভসংঘের উপদেষ্টা ড. তারিকুল ইসলাম চৌধুরী। স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য বিল্লাল হোসনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উত্তরদা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাসুদুল হক,প্রতিভা সমাজ কল্যাণ সংস্থার আহবায়ক লতিফুর রহমান খোকন,বেসরকারি সংস্থার কর্মকর্তা অহিদুল ইসলাম,ব্যবসায়ী মো.জসিম উদ্দিন। প্রশিক্ষণার্থীদের নিয়মিত প্রশিক্ষণে আসার আহবান জানান প্রশিক্ষক সেলিনা বেগম।


প্রধান অতিথি সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. তারিকুল ইসলাম চৌধুরী বলেন,বসুন্ধরা গ্রুপ শুধু ব্যবসা করে না,মানুষের পাশেও দাঁড়ায়। মানবিক কাজ করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপের শুভ সংঘ। সেলাই প্রশিক্ষণের মতো ব্যতিক্রম উদ্যোগ নেয়ায় তাদের ধন্যবাদ জানাই। আগামীতে বসুন্ধরা শুভসংঘ দারিদ্র বিমোচনে আরো বেশি ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছি।
উল্লেখ্য-প্রশিক্ষণে অংশ নিচ্ছেন লাকসামের মনপাল,রাজাপুর,ঠেঙ্গারপাড়,তপইয়া,পোলাইয়া,কৃষ্ণপুর ও রামারবাগ গ্রামের ২০জন অসচ্ছল নারী।