বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক ফারহান নূর

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
দেশের সকল ধরণের ফিলিং স্টেশন পরিচালনার ক্ষেত্রে ব্যবসায়ীগণের বিভিন্ন সমস্যার সমাধান, সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে পেট্রোল পাম্প, ট্যাংক লরি, সিএনজি এবং এলপিজি অটোগ্যাস এসোসিয়েশনের চারজন করে মোট ১৬ সদস্যের সমন্বয়ে বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদ গঠন করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার ‘ফাহাদ ফিলিং স্টেশন’র সত্ত্বাধিকারী ফারহান নূরকে প্রধান সমন্বয়ক করে ঐক্য পরিষদ গঠন করা হয়।
গত ২৪ আগস্ট শনিবার বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এণ্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশনের সভা কক্ষে (আকরাম টাওয়ার, লেভেল-১১, ৫/১৫, বিজয়নগর, ঢাকা-১০০০) পেট্রোল পাম্প, ট্যাংক লরি, সিএনজি ফিলিং স্টেশন এবং এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জ্বালানি উপদেষ্টা এবং বিশিষ্ট জ্বালানি বিশেষজ্ঞ প্রফেসর শামসুল আলম দেশের জ্বালানি খাতের সমস্যার সমাধান ও উন্নয়নে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় পেট্রোল পাম্প, ট্যাংক লরি, সিএনজি ফিলিং স্টেশন এবং এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন ব্যবসায়ী নেতৃবৃন্দ জ্বালানি খাতের উন্নয়নে এবং স্ব স্ব সেক্টরে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যে সকল প্রতিবন্ধকতা ও সমস্যার সম্মূখীন হচ্ছেন সে বিষয় উপস্থাপন করা হয়।
যৌথসভায় বাংলাদেশের সকল ধরণের ফিলিং স্টেশন পরিচালনার ক্ষেত্রে ব্যবসায়ীগণের বিভিন্ন  সমস্যার সমাধান ও সুন্দরভাবে ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে পেট্রোল পাম্প, ট্যাংক লরি, সিএনজি এবং এলপিজি অটোগ্যাস এসোসিয়েশনের চারজন করে মোট ১৬ সদস্য বিশিষ্ট ‘বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদ’ গঠন করা হয়। সভায় ফারহান নূরকে প্রধান সমন্বয়ক, ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিরাজুল মাওলা ও মো. আব্দুল জলিলকে যুগ্ম প্রধান সমন্বয়ক করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে পেট্রোল পাম্প এসোসিয়েশন থেকে সৈয়দ সাজ্জাদুল করীম কাবুল, মিজানুর রহমান রতন, মোড়ল আব্দুস সোবহান, সিএনজি এসোসিয়েশন থেকে জাকির হোসেন নয়ন, আব্দুল্লাহ আল মামুন, আমিরুজ্জামান চৌধুরী, এলপিজি এসোসিয়েশন থেকে মো. হাসিন পারভেজ, মো. আব্দুল্লাহ আল কাফী, সফিউদ্দিন আহমেদ এবং ট্যাংক লরী এসোসিয়েশন থেকে মো. আবু হেনা, মিজানুর রহমান প্রধান, এ.টি.এম হাবিবুর রহমান ও মুজিবুর রহমান মানিককে সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয় বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।