বিএনপির জেলা ও মহানগরে মানববন্ধন শনিবার

আগামীকাল সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন করবে বিএনপিসহ সমমনা দল ও জোটগুলো।

অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি-নিত্যপণ্যের মূল্য কমানোর দাবিতে বিরোধী রাজনৈতিক দলগুলোর যুগপৎ আন্দোলনের এটি নবম কর্মসূচি।

শুক্রবার বিএনপির কেন্দ্রীয় দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন হবে। এসব কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা অংশ নিয়ে নেতৃত্ব দেবেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে ঢাকার যাত্রাবাড়ী থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত মানববন্ধন হবে।

‘শরিক জোটগুলোর মানববন্ধনের কর্মসূচি’

শনিবার সকাল ১১টায় গণতন্ত্র মঞ্চ পল্টন মোড়ে এবং গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি যৌথভাবে আরামবাগে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করবে। সকাল সাড়ে ১১টায় ১২ দলীয় জোট বিজয়নগরে পানির ট্যাংকির কাছে, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয়নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে এবং সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে। বিকেল ৩টায় এলডিপি পূর্ব পান্থপথে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে এবং যাত্রাবাড়ী ফ্লাইওভারের কাছে তিনটি পৃথক মানববন্ধন করবে।