ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ বছর পর পৌরসভার গুরুত্বপূর্ণ তিনটি সড়কের পুন:নির্মাণ কাজের উদ্বোধন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

 

দেড়শ’ বছরেরও পুরনো প্রথম শ্রেণীর পৌরসভা ব্রাহ্মণবাড়িয়া। অথচ দীর্ঘ পাঁচ বছর ধরে পুন:নির্মাণ/সংস্কারবিহীন পৌর এলাকার রাস্তাঘাট। ফলে দুর্ভোগের অন্ত নেই পৌরবাসীর। এখানকার অধিকাংশ রাস্তাই, খানাখন্দকে ভরপুর, চলাচলের অনুপযোগী। অবশেষে টানা পাঁচ বছর পর পৌরসভার গুরুত্বপূর্ণ তিনটি সড়কের পুন:নির্মাণ/সংস্কার কাজের কাজের উদ্যোগ নিয়েছে পৌর কর্তৃপক্ষ। উদ্বোধন করা হয়েছে। 
সোমবার (২১ নভেম্বর) দুপুরে সড়ক তিনটির সংস্কার কাজের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। পৌরসভার নিজস্ব অর্থায়নে প্রায় তিন কোটি টাকা ব্যায়ে আড়াই কিলোমিটার দৈর্ঘ্যের সড়ক তিনটি সংস্কার করা হবে। ইতোমধ্যে একটির সংস্কার কাজ শুরু হয়েছে।
জেলা শহরের প্রধান ডাকঘর সংলগ্ন মঠেরগোড়া, পুরাতন জেল রোড মোড়ে সড়ক পুন:নির্মাণ/সংস্কার কাজ উদ্বোধনকালে জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পৌরমেয়র মিসেস নায়ার কবীর, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কুদদুছ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌরমেয়র মো. হেলাল উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম ভুইয়া, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও স্থানীয় সূধীজন উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, পৌরসভার নিজস্ব অর্থায়নে প্রায় দুই কোটি ৯৭ লাখ টাকা ব্যায়ে শহরের পোস্ট অফিস মোড় থেকে মধ্যপাড়া বাসস্ট্যাণ্ড মোড় পর্যন্ত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চু সড়ক,হালদারপাড়া মহল্লায় বীর মুক্তিযোদ্ধ আলী আজম ভুইয়া সড়ক এবং কুমারশীল মোড় থেকে ফুলবাড়িয়া বাসস্ট্যাণ্ড পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ সড়ক (পুরাতন জেল রোড) পুন:নির্মাণ কাজ করা হবে। আড়াই কিলোমিটার দৈর্ঘ্যের এই তিনটি সড়কের পুন:নির্মাণ তথা সংস্কার কাজ শেষ হলে জনসাধারণের চলাচলের দুর্ভোগ কমবে।