ব্রাহ্মণবাড়িয়ায় বিনা উসকানিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে লাঠিচার্জ : বিচার দাবীতে সংবাদ সম্মেলন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়াঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক এক নেতার উপর বিনা উসকানিতে লাঠিচার্জের অভিযোগ মিলেছে। এই বিষয়ে সংবাদ সম্মেলন করে ঘটনার সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে প্রধানমন্ত্রীসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ন্যায় বিচার দাবী করেছেন  সাবেক ছাত্রলীগ নেতা মো. আবদুল্লাহ্ বিন মুন্সী।
বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ভূক্তভোগী ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক উপ-দপ্তর সম্পাদক মো. আব্দুল্লাহ বিন মুন্সি লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, ৩১ জানুয়ারী ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে তিনি নিজ গ্রাম জেলার নবীনগর উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের গোয়ালী গ্রামে অবস্থান করে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণার দায়িত্বে ছিলেন। নির্বাচনের দিন তিনি গোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজের ভোট প্রদান শেষে ভোটকেন্দ্রের ২৫০ গজ দূরে ভোটার স্লিপ/সিরিয়াল নাম্বার প্রদানকারীদের সাথে অবস্থান করছিলেন।
এসময় একজন পুলিশ কনস্টেবল তাকে ওই কেন্দ্রের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনারের সাথে কথা বলতে কেন্দ্রের দিকে ডেকে পাঠান। তিনি কেন্দ্রের সীমানার কাছাকাছি স্থানে পৌছামাত্রই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তার সঙ্গীয় ফোর্সকে লাঠিচার্জের নির্দেশ দেন। এসময় ৪ বিজিবি সদস্য ওই ছাত্রলীগ নেতাকে মারধর করেন। পরে তিনি মারধরের কারণ জানতে চাইলে কোনকিছু না বলেই ঘটনাস্থল ত্যাগ করেন। ভূক্তভোগী ছাত্রলীগ নেতা ঘটনার সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে প্রধানমন্ত্রীসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ন্যায় বিচার দাবী করেন।
সংবাদ সম্মেলনে ভূক্তভোগীর ভাই মুন্সি সাব্বির আহমেদ, জেলা ছাত্রলীগের উপ সমাজ সেবা বিষয়ক সম্পাদক শাহ জামালসহ তার অন্যান্য সহকর্মীরা উপস্থিত ছিলেন।