ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
রাস্তার জন্য একজন থেকে আধা শতক জায়গা কিনে নেন আরেকজন। বর্তমানে রাস্তাটি দিয়ে চলাচল করেন অন্তত ২০ টি পরিবারের মানুষ। দুই বছরের মাথায় এসে বিক্রেতা বাদ সাধেন। এ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত হয় কয়েকজন। লুটপাটেরও অভিযোগ ওঠে। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের সুতিয়ারা গ্রামের।
বুধবার (২১ সেপ্টেম্ব) সকালে সুতিয়ারা পশ্চিম পাড়ার হারুন রশিদ ও জুরু মিয়া গংদের মধ্যে ঘটে যাওয়া সংঘর্ষে জীবন মিয়া ও শাহানা বেগম সহ উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী, সাবেক ইউপি সদস্য কুতুব মিয়া, আবদুর রউফ, ইরন সর্দার, মুক্তার মিয়া ও আহত জীবন মিয়াসহ গ্রামবাসী জানায়, বিগত ২০২০ সালে হারুনুর রশিদ ভোগদখলে থাকাবস্থায় জহিরুল হক জুরু গংদের নিকট আধা শতক জায়গা রাস্তার জন্য বিক্রি করেন। বর্তমানে এই রাস্তাটি দিয়ে গ্রামের অন্তত ২০টি পরিবারের লোকজন যাতায়াত করেন। বুধবার সকাল ১০ টার দিকে জীবন মিয়া রাস্তায় কাজ করানোর জন্য যায়। তখনই জায়গার বিক্রেতা হারুনুর রশিদের ভাই দুলাল মিয়া গংরা এসে বাঁধা দেয়। এই নিয়ে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। এতে জীবন মিয়া, শাহানা বেগমসহ বেশ কয়েকজন আহত হয়।আহত শাহানা বেগমের স্বর্ণালঙ্কার লুটেরও অভিযোগ করেন।
স্থানীয়রা আরো জানান, বিষয়টি নিয়ে গ্রামের গণ্যমান্যরা বেশ কয়েকবার মিমাংসা করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। দুলাল মিয়া এলাকার সাহেব সর্দার কাউকেই মানতে নারাজ।