মহাসড়কে ময়লা ফেলা বন্ধের দাবি

প্রতিনিধি।।
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে প্লাস্টিকের ব্যবহার কমিয়ে, যত্রতত্র প্লাস্টিক বর্জ্য না ফেলা এবং মহাসড়কের পাশে ময়লা ফেলা বন্ধের দাবিতে সাইক্লিং ক্যাম্পেইন ও সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গাজীপুর -তালতুলী এলাকায় এই সচেতনতা অভিযান কর্মসূচি উদযাপন করে সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন। কর্মসূচিতে আরো অংশ গ্রহণ করেছে, দাউদকান্দি রিপোর্টার্স ক্লাব, গোয়ালমারী সাইক্লিটস ও গৌরীপুর সাইক্লিটস টিমের সদস্যরা।
বক্তারা বলেন, মহাসড়কের দুইপাশ এবং সড়ক দ্বীপে আবর্জনা ফেলে পলিথিন বর্জ্য পুড়িয়ে পরিবেশে ভয়াবহ বিপর্যয় ডেকে আনছে পরিবেশ বিরোধীরা। পরিকল্পিতভাবে পরিবেশ দূষণ দুর্গন্ধ রোধ করা না হলে আমাদের প্রজন্ম ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছবে অচিরেই।
ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এস এম মিজান বলেন, ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ এমন বার্তা ছড়িয়ে দিতে সরকারের পাশাপাশি স্বেচ্ছায় পরিবেশ সুরক্ষার জন্য আমরাও কাজ করছি।
কর্মসূচিতে বক্তব্য রাখেন, দাউদকান্দি রিপোর্টার্স ক্লাবের সভাপতি শরীফ প্রধান, গোয়ালমারী সাইক্লিটসের প্রতিষ্ঠাতা মোহাম্মদ মাহবুবুল আলম, সদস্য ফাহাদ ও গৌরীপুর সাইক্লিটস টিমের সাজিদ।