মাঠ চষে বেড়াচ্ছেন কুমিল্লার তিন নারী প্রার্থী

 

মহিউদ্দিন মোল্লা।।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লায় মাঠ চষে বেড়াচ্ছে তিনজন নারী প্রার্থী। তারা হলেন কুমিল্লা-০১ হোমনা-মেঘনা আসনের বর্তমান সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, কুমিল্লা-০৬ সদর আসনের বর্তমান সংরক্ষিত আসনের সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা, কুমিল্লা-১০ নাঙ্গলকোট,সদর দক্ষিণ,লালমাই আসনে দক্ষিণ জেলা জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক মিসেস জোনাকী হুমায়ূন। তারা পুরুষ প্রার্থীদের সাথে পাল্লা দিয়ে প্রচারণা করছেন। গ্রাম থেকে শহরে ছুটছেন। উঠান বৈঠকে অংশ নিচ্ছেন।
বিভিন্ন সূত্রমতে, জেলার ১১টি আসনে ৯১ জন প্রার্থী নির্বাচন করছেন। তাদের মধ্যে চারজন নারী প্রার্থী রয়েছেন।
সেলিমা আহামেদ মেরীর প্রতিদ্বন্দ্বিতা হবে হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মজিদ ও মেঘনা উপজেলার প্রতিষ্ঠাতা উপজেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুল আলমের সাথে। মেরী ২য়বারের মতো সাধারণ আসনে নির্বাচন করছেন। এখানে তার প্রতিদ্বন্দ্বী ৯জন পুরুষ প্রার্থী।
আনজুম সুলতানা সীমার প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা প্রতীকের প্রার্থী মহানগর আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সাথে। সীমা প্রথমবারের মতো সাধারণ আসনে নির্বাচন করছেন। এর আগে তিনি কুমিল্লা পৌরসভার তিনবারের কাউন্সিলর,সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ছিলেন। এখানে তার প্রতিদ্বন্দ্বী চারজন পুরুষ প্রার্থী।
মিসেস জোনাকী হুমায়ূনের সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সাথে। প্রথমবারের মতো সাধারণ আসনে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দ্বী চারজন পুরুষ প্রার্থী।